রাজশাহী শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

পবায় প্রজনন স্বাস্থ্য সচেতনতামূলক সেমিনার


প্রকাশিত:
২৮ নভেম্বর ২০১৯ ০৪:৩৪

আপডেট:
২৮ নভেম্বর ২০১৯ ০৪:৪১

ছবি: সংগৃহীত

"প্রজনন স্বাস্থ্য সচেতনতা" নীরবতা ও লজ্জাকে দূর করে, নারীর স্বাস্থ্য সচেতনতায় নিজেদের সচেষ্টতা সৃষ্টিতে কাজ করছে Rays of Fairies।

ব্রিটিশ কাউন্সিলের এ্যাক্টিভ সিটিজেন্স ইয়ুথ লিডারশিপ ট্রেনিং এর সামাজিক সচেতনতা মূলক কাজের অংশ হিসেবে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের একঝাঁক তরুণ তরুণী যারা কিশোরী ও মাতৃস্বাস্থ্যের সঠিক পরিচর্যার গুরুত্ব নিয়ে কাজ করে চলছে।

যার অংশ হিসেবে আজ পবা উপজেলার ডাং হাট মহিলা কলেজে ও দারুশা উচ্চ বিদ্যালয়ে প্রজনন স্বাস্থ্য সচেতনামূলক সেমিনার ও সাপ্তাহিক রুটিন চিকিৎসার আয়োজন করা হয়।

সেমিনারে উপস্থিত ছিলেন উক্ত স্কুল কলেজের প্রিন্সিপাল, সহকারী শিক্ষকবৃন্দসহ এলাকার ওয়ার্ড কমিশনার।

সেমিনারের মূল প্রতিপাদ্য বিষয় ছিলো সমাজের ভ্রান্ত ধারণাকে দূর করে কিশোরীর সুপ্ত মনের দীপ্ত প্রদীপকে প্রোজ্জ্বলন করা এবং একজন একজন মায়ের সুস্থতা। একজন মায়ের সুস্থতাই পারে এই সমাজকে একজন সুস্থ শিশু উপহার দিতে। সেই সাথে এই সেমিনারের আরও একটি বিশেষ অংশ ছিলো কিশোরী ও মায়ের শরীরের পুষ্টির বিষয়ে সচেতনতা সৃষ্টি।

যা দিতে পারে সমাজ ও জাতিকে একটি সুন্দর ভবিষ্যৎ। একটি সুস্থ, সবল শিশু। এই শিশুই ভবিষ্যৎ প্রজন্মকে দিতে পারে একটি সুন্দর পৃথিবী আর পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাড়ানো একটি সুন্দর, উন্নত বাংলাদেশ।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হুজুরিপাড়া ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ড মেম্বার ইয়ানুস আলী৷

 

আরপি/ এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top