রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০

মোবাইল-ল্যাপটপ চুরি করে ‘বিক্রয় ডট কমে’ বিক্রি


প্রকাশিত:
২ অক্টোবর ২০২২ ০৩:৫৭

আপডেট:
২ অক্টোবর ২০২২ ০৩:৫৮

সংগ্রহীত

রাজশাহীতে মোবাইল-ল্যাপটপ চুরি চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় একটি চুরি হওয়া ল্যাপটপ জব্দ করা হয়।

শনিবার (১ অক্টোবর) বিকেলে নগর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রফিকুল আলম এসব তথ্য জানিয়েছেন।

গ্রেফতাররা হল- চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুরের ইলিয়াস আহমদের ছেলে এআর শাকিল আহমেদ (২৫), রাজশাহী নগরীর চন্দ্রিমা থানার ছোটবনগ্রাম এলাকার মৃত আলতাব হোসেন মন্ডলের ছেলে মোস্তাফিজুর রহমান নয়ন (২৩) ও একই এলাকার সাজ্জাদ হোসেনের ছেলে মমিনুল ইসলাম মমিন (২৬)। শাকিল আহমেদ নগরীর বোয়ালিয়া মডেল থানার বালিয়াপুকুর বটতলার ছোটবনগ্রামে বাস করতো।

এর আগে, শুক্রবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে নগরীর নিউ মার্কেট এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

রফিকুল আলম জানান, গত ৯ সেপ্টেম্বর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পদার্থবিজ্ঞানের এক শিক্ষার্থীর কাজলা এলাকার মেস থেকে একটি ল্যাপটপ, একটি মোবাইল ফোন এবং সাড়ে ৫ হাজাট টাকাসহ একটি মানিব্যাগ চুরি হয়। এমন অভিযোগের প্রেক্ষিতে মতিহার থানায় একটি মামলা দায়ের হয়।

পরে উপ-পুলিশ কমিশনার মনিরুল ইসলামের তত্ত্বাবধানে মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) আনেয়ার আলী তুহিনের নেতৃত্বে একটি টিম আসামিদের নাম ঠিকানা শনাক্ত করে গ্রেফতারসহ হারানো ল্যাপটপ, মোবাইল ও ম্যানিব্যাগ উদ্ধার অভিযানে নামে।

এদিকে শাকিল নামের এক ব্যক্তি তার ফেসবুকে একটি ল্যাপটপ বিক্রির পোস্ট দেয়। সেই পোস্টের সূত্র ধরে মতিহার থানা পুলিশের ঐ টিম শুক্রবার (৩০ সেপ্টেম্বর) দুপুর সোয়া ১টায় আরএমপি সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় নিউ মার্কেটের দোতালায় কম্পিউটারের দোকান থেকে আসামি এআর শাকিল আহমেদ ও মোস্তাফিজুর রহমান নয়নকে গ্রেফতার করে। এ সময় আসামিদের কাছ থেকে রাবি শিক্ষার্থীর চুরি যাওয়া ল্যাপটপটি উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানায়, তারা মোমিনুল ইসলামের কাছ থেকে ল্যাপটপটি ক্রয় করেছে। আসামিদের দেওয়া তথ্যের ভিত্তিতে মতিহার থানা পুলিশ দুপুর সোয়া ২টায় চন্দ্রিমা থানার ভদ্রা আবাসিক এলাকায় অভিযান চালিয়ে মোমিনুলকে গ্রেফতার করে। সেই ল্যাপটপটি অপর এক ব্যক্তির কাছ থেকে ক্রয় করেছে বলে মোমিনুল জানায়।

গ্রেফতারকৃত সকলেই সংঘবদ্ধ সক্রিয় চোর দলের সদস্য। জিজ্ঞাসাবাদে আসামিরা জানায়, তারা বিক্রয়.কম-এর মাধ্যমে চুরির মালামাল বিক্রি করে থাকে। সহযোগী আসামিদের গ্রেফতারসহ অন্যান্য মালামাল উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে। গ্রেফতারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান পুলিশ কর্মকর্তা।

আরপি/ এসএইচ

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top