রাজশাহী রবিবার, ২৭শে নভেম্বর ২০২২, ১৩ই অগ্রহায়ণ ১৪২৯

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার দর্শন হচ্ছে বাংলাদেশের উন্নয়ন’


প্রকাশিত:
২৮ সেপ্টেম্বর ২০২২ ১৯:২৯

আপডেট:
২৮ সেপ্টেম্বর ২০২২ ১৯:৪৯

সংগৃহিত

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দর্শন হচ্ছে বাংলাদেশের উন্নয়ন। দেশের অবকাঠামো উন্নয়ন ও জনকল্যাণে যত কাজ করা দরকার, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই সকল কাজ করে যাচ্ছেন। দেশে যেভাবে উন্নয়ন হচ্ছে, আমি বিশ্বাস করি সঠিক হাতেই রয়েছে বাংলাদেশ।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে ‘শেখ হাসিনা ও বাংলাদেশের উন্নয়ন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনা মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দর্শন হচ্ছে বাংলাদেশের উন্নয়ন। তিনি হচ্ছেন দেশের তথ্যের আকর। তাঁর জ্ঞান ও আকাঙ্খা দিয়ে বাংলাদেশের উন্নয়নে নিজেকে নিবেদিত করেছেন। তাই শেখ হাসিনা ও বাংলাদেশের উন্নয়ন আজ একই সুতোয় গাঁথা। তাঁর লক্ষ্য সবাইকে নিয়ে উন্নয়নের লক্ষে এগিয়ে চলা। তিনি চ্যালেঞ্জ মোকাবেলার রাষ্ট্রনায়ক। তিনি সংকট সামাল দেন দৃঢ়তার সাথে, হতাশাকে ঢেকে দেন আশার আলোয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র (রাসিক) খায়রুজ্জামান লিটন, উপ-উপাচার্য প্রফেসর সুলতান-উল-ইসলাম, কোষাধ্যক্ষ প্রফেসর অবায়দুর রহমান ও বঙ্গবন্ধু অধ্যাপক প্রফেসর সনৎ কুমার সাহা।

অনুষ্ঠানে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, জননেত্রী শেখ হাসিনা আশির দশকে বুকে পাথর বেঁধে দেশের জন্য এগিয়ে এসেছিলেন। সেই সময়ে দেশে অবস্থান করে লিখে রেখেছিলেন কীভাবে আগামীতে দেশ উন্নয়নের দিকে যাবে। সেই দূরদর্শী পরিকল্পনার জন্য দেশ আজ মধ্যম আয়ের দেশে পৌঁছেছে। বর্তমান সময়ের ডেল্টা প্ল্যান সেই সময়ে তিনি করেছিলেন।

আরপি/ এসএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top