রাজশাহী শুক্রবার, ৩০শে সেপ্টেম্বর ২০২২, ১৫ই আশ্বিন ১৪২৯

চলন্ত ট্রেনে হঠাৎ অসুস্থ হয়ে পড়াদের পাশে রেল কর্মকর্তা


প্রকাশিত:
২১ সেপ্টেম্বর ২০২২ ২১:১৯

আপডেট:
৩০ সেপ্টেম্বর ২০২২ ০০:৩৪

সংগ্রহীত

বিনা টিকিটে রেল ভ্রমণের দায়ে বনলতা এক্সপ্রেসের ২৫ যাত্রীকে জরিমানা করেছেন রেলওয়ে পশ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজার অসীম কুমার তালুকদার। তাদের থেকে মোট ৩০ হাজার ৬৫০ টাকা জরিমানা আদায় করা হয়।

বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা থেকে ছেড়ে আসা বনলতা এক্সপ্রেসে এ অভিযান চালানো হয়।

রেল পশ্চিমাঞ্চলের জিএম অসীম কুমার তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, রেল ভবনের মিটিং শেষে বনলতা এক্সপ্রেস ট্রেনটি অনায়াসেই ধরে ফেললাম। ট্রেন ছাড়ার আগেই কড়াকড়ি আরোপ করলাম। তবুও কিছু যাত্রী ফাঁক-ফোঁকর দিয়ে কীভাবে যে ঢুকে গেল বুঝলাম না।

পরে টিকিট চেকিংয়ের সময় বিনা টিকিটের ২৫ জনকে শনাক্ত করা হয়। টিকিট না কাটার পেছনে তাদের নানা অজুহাত। তাদের থেকে জরিমানাসহ ভাড়া ৩০ হাজার ৬৫০ টাকা আদায় করা হয়।

তিনি আরও বলেন, ট্রেনের মধ্যে ৮ জন হকারকে জিজ্ঞাসাবাদ করি। তাদের বিভিন্নভাবে মোটিভেট করার চেষ্টা করি। তাদের থেকে ৭০০ টাকা জরিমানা আদায় করলেও মোটিভেশন শেষে টাকাটা ফেরত দেওয়া হয়েছে।

একটি ঘটনার বিবরণ দিয়ে রেল পশ্চিমাঞ্চলের জিএম বলেন, ট্রেনটি যখন ধীরাশ্রম অতিক্রম করছিলো হঠাৎ ‘গ’ কোচের এক যাত্রীকে মৃগী রোগীর মতো হাত-পা শক্ত করে অজ্ঞান হয়ে যেতে দেখলাম। তার মুখ দিয়ে ফেনা উঠতে উঠতে নেতিয়ে পড়ল। আমি নিজেই চিৎকার করে ডাক্তার আছে কিনা জিজ্ঞেস করলে ৩ জন ডাক্তার সাড়া দেন।

চিকিৎসকরা পরামর্শ দেন, রোগীকে জরুরীভাবে অক্সিজেন দেওয়া প্রয়োজন। আমাদের অক্সিজেনের ব্যবস্থা না থাকায় সাথে সাথে ট্রেন থামিয়ে জয়দেবপুরে স্টেশন মাস্টারের সহায়তায় রোগীকে স্থানীয় হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়। তার ২ ঘন্টা পর খবর নিলাম, রোগীর অবস্থা সন্তষজনক।

ট্রেনটি উল্লাপাড়া অতিক্রম করার সময় খবর এলো এক লোক ঘামছে ও শ্বাসকষ্ট হচ্ছে। তাকে গার্ড ব্রেকে নিয়ে নেবুলাইজড করা হয় বলেও জানান এই রেল কর্মকর্তা।

আরপি/ এসএইচ 

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top