রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

রাজশাহীতে বিজিবির টর্চারে মৃত্যুর অভিযোগ


প্রকাশিত:
২৭ নভেম্বর ২০১৯ ০৫:৫২

আপডেট:
২৭ নভেম্বর ২০১৯ ০৫:৫৩

ছবি: নিহত জয়নাল শেখ

রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের মারপিটে এক ব্যক্তির মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার সকালে উপজেলা (প্রেমতলী) স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় জয়নাল শেখ (৪৫) নামের এক ব্যক্তির মৃত্যু হয়। সে গোদাগাড়ী উপজেলার চর-আষাড়িয়াদহ ইউনিয়নের পানিপার গ্রামের ফজল শেখের ছেলে।

স্থানীয়দের ভাষ্য, বৃহস্পতিবার সন্ধ্যার পর কয়েকজন ব্যক্তি স্থানীয় স্কুল মাঠে বসে গাঁজা সেবন করছিলেন। এ সময় বিজিবির ১ ব্যাটালিয়নের সাহেবনগর সীমান্ত ফাঁড়ির একদল বিজিবি সদস্য গিয়ে তাদের ধরে লাঠি দিয়ে পেটান। এরপর তারা স্থানীয়ভাবেই চিকিৎসা নিচ্ছিলেন। মঙ্গলবার সকালে জয়নাল শেখের শারীরিক অবস্থার অবনতি হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এর কিছুক্ষণ পরই তার মৃত্যু হয়।

তবে পরিবারের সদস্যরা বিষয়টি নিয়ে মুখ খুলতে নারাজ।

চর-আষাড়িয়াদহ ইউপি চেয়ারম্যান মো. সানাউল্লাহ বলেন, শুনেছি বিজিবি সদস্যরা কিছু মাদকাসক্ত ব্যক্তিকে মারধর করেছেন। সে সময় জয়নাল শেখ মারধরের শিকার হয়েছিল কি না তা নিশ্চিত নয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মেসবাহুল হাসান খান বলেন,  হাসপাতালে আনা হয়েছিল। ভর্তির সময় জয়নাল শেখকে অচেতন অবস্থায় ছিল। তার ৪০ মিনিট পর তিনি মারা যান। ময়নাতদন্তের প্রতিবেদন ছাড়া মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে না।

বিজিবির রাজশাহীর ১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ বলেন, বিজিবি সদস্যরা কাউকে মারধর করেছিলেন কি না তা আমার জানা নেই। স্থানীয়ভাবেও কেউ আমাকে জানাননি। খোঁজখবর নেয়া হচ্ছে। সত্যতা পাওয়া গেলে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top