রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

কলেজছাত্রীর ধর্ষণ মামলায় পুঠিয়ার মেয়র গ্রেফতার


প্রকাশিত:
৮ সেপ্টেম্বর ২০২২ ০৪:৫৪

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ০১:৪১

সংগৃহিত

ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় গ্রেফতার হয়েছেন রাজশাহীর পুঠিয়া পৌর মেয়র আল মামুন খান। বুধবার (৭ সেপ্টেম্বর) ভোরে বরগুনা সদর উপজেলা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বুধবার (৭ সেপ্টেম্বর) দুপুরে পুঠিয়া থানার উপ-পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা জাহাঙ্গীর আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, এক কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মামলার দায়ের হওয়ার পর থেকেই পুঠিয়ার পৌর মেয়র পালাতক ছিলেন। পরে তথ্যপ্রযুক্তির সহায়তায় বরগুনা সদর থেকে গ্রেফতার করা হয়।

রাজশাহী কলেজের ভুক্তভোগী ওই ছাত্রী গত বছর স্বামীর সাথে বনিবনা না হলে তিনি ডিভোর্সের জন্য মেয়রের সাথে দেখা করেন। সেই সাথে পৌরসভায় একটি চাকরির জন্য আবেদন জানান। সেই সূত্র ধরে মেয়র মামুন তার দায়িত্ব নেওয়ার প্রলোভন দেখিয়ে একাধিকবার শারীরিক সম্পর্ক করেন।

সর্বশেষ গত ৫ আগস্ট ওই তরুণীকে পৌর মেয়র ধর্ষণ করে বলে গত ৪ সেপ্টেম্বর পুঠিয়া থানায় দায়ের করা এজাহারে উল্লেখ করা হয়।

ভুক্তভোগী তরুণী বলেন, ‘সম্প্রতি মেয়র আমাকে চাকুরি কিংবা বিয়ে কোনোটিই করবে না বলে জানিয়ে দেয়। এই নিয়ে আমি প্রতিবাদ করলে তার (মেয়র) সন্ত্রাসী বাহিনী দিয়ে আমাকে প্রাণনাশের হুমকি দেয়। এই ঘটনায় ৪ সেপ্টেম্বর দিবাগত রাতে তার বিরুদ্ধে থানায় একটি এজাহার দাখিল করি। সেই মামলা সে গ্রেফতার হয়েছে বলে শুনেছি। আমি তার সর্বোচ্চ শাস্তি দাবি করছি।’

এ ঘটনায় পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন বলেন, ‘সর্বশেষ গত ৫ আগস্ট ভুক্তভোগী নারীকে পৌর মেয়র ধর্ষণ করে বলে এজাহারে উল্লেখ করেছেন। তাই ভুক্তভোগীর স্বাস্থ্য পরীক্ষার জন্য রামেক হাসপাতালের ওসিসিতে পাঠানো হয়েছিল। কিন্তু সেই রিপোর্ট আমরা এখনও হাতে পাইনি।

গ্রেফতার পৌর মেয়রকে বরগুনা থেকে রাজশাহীতে নিয়ে আসা হয়েছে। বুধবার বিকালের মধ্যেই তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানোর হবে বলেও জানান তিনি।

আরপি/ এসএইচ ০৮

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top