রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

আইপিএল-বিপিএলে জুয়ার আসর, ৩ বছরের সাজা


প্রকাশিত:
৫ সেপ্টেম্বর ২০২২ ১০:১০

আপডেট:
২ মে ২০২৪ ১৭:৪০

ফাইল ছবি

আইপিএল-বিপিএলসহ বিভিন্ন খেলায় অনলাইনে জুয়া খেলার অভিযোগে এক যুবককে তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে রাজশাহীর সাইবার ট্রাইবুনাল আদালত। একই সঙ্গে ১ লাখ টাকার অর্থদণ্ড, অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

রোববার (৪ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেছেন। এসময় আসামি আদালতে স্বশরীরে উপস্থিত ছিলেন।

সাজাপ্রাপ্ত যুবকের নাম শফিকুল ইসলাম (২৬)৷ তিনি নাটোর সদর উপজেলার হযরতপুর ফয়েজের মোড়ের মৃত মকবুল হোসেনের ছেলে।

ঘটনাসূত্রে জানা যায়, ২০১৯ সালের ২২ ডিসেম্বর গোপন সংবাদের ভিত্তিতে নাটোর জেলা গোয়েন্দা পুলিশের একটি দল নাটোর সদর উপজেলার হযরতপুর এলাকায় অভিযান চালায়। এসময় অনলাইনে বাজি ধরে জুয়া খেলা অবস্থায় আসামিকে গ্রেফতার করা হয়।

অভিযানে আসামির কাছে থাকা একটি মোবাইল ফোন, দুইটি সিম কার্ড যার বিকাশ একাউন্টে মোট ৪৭ হাজার ৭১৩ টাকা ৩৭ পয়সা, তিনটি চেক বই (যমুনা ব্যাংক, ইসলামী ব্যাংক, ব্রাক ব্যাংক), কয়েকটি ভিসা কার্ড, নগদ ৪৬ হাজার ৩৪৭ টাকা জব্দ করা হয়। এছাড়াও ফোনে ইঊঞ৩৬৫ এপসের মাধ্যমে জুয়া খেলার প্রমাণ মেলে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি আইপিএল, বিপিএলসহ বিভিন্ন খেলার আসরে অনলাইনে জুয়া পরিচালনার বিষয়টি স্বীকার করেন। এই জুয়া খেলতে গিয়ে অনেকে সর্বশান্ত হয়েছেন৷

বিষয়টি জানতে পেরে নাটোর জেলা গোয়েন্দা পুলিশের ওই দল ২৩ ডিসেম্বর নাটোর সদর থানায় একটি মামলা দায়ের করেন।

রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা বিষয়টি নিশ্চিত করে জানান, মামলা দায়েরের পর পুলিশ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে। বিচার শুরু হলে আদালত সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ শেষে এ মামলার রায় ঘোষণা করেন।

রায়ে আদালত আসামি শফিকুল ইসলামকে তিন বছরের সশ্রম কারাদণ্ড এবং ১ লাখ টাকা জরিমানা করেছেন। জরিমানার এ অর্থ অনাদায়ে আদালত আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

তিনি আরও বলেন, রায় ঘোষণার সময় আসামি আদালতে স্বশরীরে উপস্থিত ছিলেন। আসামির হাজতবাস মূল সাজা থেকে বাদ যাবে বলে রায়ে উল্লেখ করা হয়।

 

 

আরপি/এসআর-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top