রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

‘সরকার ইসলামের আকিদার প্রতি অত্যন্ত যত্নশীল’


প্রকাশিত:
২৮ আগস্ট ২০২২ ০৬:১৮

আপডেট:
২৮ আগস্ট ২০২২ ০৬:৪৫

সংগৃহিত

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন জানিয়েছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার ইসলামের আকিদা ও যে দিকগুলো রয়েছে সেগুলোর প্রতি অত্যন্ত যত্নশীল।’

শনিবার (২৭ আগস্ট) রাজশাহী নগরীর উপশহর মারকাজ মসজিদে এক দোয়া মাহফিলে মেয়র এসব কথা বলেন।

তাবলীগ জামাতের জোর উপলক্ষ্যে দেশের বিভিন্ন জেলা-উপজেলা থেকে আলেম-উলামা ও ইমামরা মারকাজ মসজিদে জড়ো হয়েছিলেন।

খায়রুজ্জামান লিটন বলেন, যখন যেখানে কোন সংকট হয়, তখনই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাধানের জন্য এগিয়ে এসেছেন। কওমি মাদ্রাসাগুলোর দীর্ঘদিনের দাবি ছিল- দাওরায়ে হাদিসকে মাস্টার্স ডিগ্রির সমমান দেওয়ার। এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা পূরণ করেছেন। ফলে লাখ লাখ কওমি মাদ্রাসার ছাত্র সরকারি যেকোন চাকরিতে আবেদন করতে পারেন। নিজ যোগ্যতার প্রমাণ দিতে পারলে চাকরি পাবেন।

সারাদেশে মডেল মসজিদ নির্মাণের প্রসঙ্গে তিনি বলেন, বর্তমান সরকার সারাদেশে অত্যন্ত আকর্ষণীয় ডিজাইনে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ করছে। এরমধ্যে রাজশাহীর উপশহরে একটি ও হেতেমখাঁ বড় মসজিদের জায়গায় একটি মডেল মসজিদ নির্মাণ করা হচ্ছে। বিভিন্ন মসজিদ ও মাদ্রাসায় জেলা প্রশাসকের মাধ্যমে সহযোগিতা প্রদান করা হয়। এভাবে ইসলাম প্রচার ও দ্বীনের খেদমত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকার যত্নশীল আছে। প্রধানমন্ত্রীর অনুসারী হিসেবে আমরাও কাজ করে যাচ্ছি।

রাসিক মেয়র বলেন, মুসলমানদের মধ্যে হানাফী, আহলে হাদিস সহ বিভিন্ন ভাগ থাকলেও রাজশাহীতে অত্যন্ত শান্তিপূর্ণ পরিবেশ বজায় রয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা আমরা ঘটতে দেই না।

তিনি বলেন, রাজশাহীতে আলেম-উলামাদের কল্যাণে উলামা কল্যাণ পরিষদ প্রতিষ্ঠা করা হয়েছে। আমি প্রত্যেক বছর দুই ঈদে রাজশাহী মহানগরীর সকল মসজিদের ইমাম, মোয়াজ্জিম, খাদেমদের শুভেচ্ছা ভাতা প্রদান করি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বছর খানেক আগে থেকে সারা দেশের সকল মসজিদের ইমামদের মাসিক কোন সম্মানী ভাতা দেওয়া যায় কি না, সে বিষয়ে চেষ্টা করছেন।

প্রায় দুই বছর করোনার কারণে আমাদের অনেক কিছুই বাঁধাগ্রস্থ হয়েছে। আমরা সবাই কাঁধে কাঁধ মিলিয়ে উন্নয়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিতে কাজ করে যাবো বলেও উল্লেখ করেন মেয়র লিটন।

অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন কাটাখালির জামিয়া উসমানিয়া হোছাইনাবাদ মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ জামাল উদ্দিন মাহমুদ।

এ সময় রাজশাহী উলামা কল্যাণ পরিষদের সভাপতি মাওলানা আব্দুল গণি, সাধারণ সম্পাদক মুফতি ওমর ফারুক প্রমুখ উপস্থিত ছিলেন।

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top