রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি, গ্রেফতার ২


প্রকাশিত:
২০ আগস্ট ২০২২ ০৪:৪৪

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০৩:১৮

ছবি: সংগৃহিত

রাজশাহী নগরীতে সাংবাদিক পরিচয়ে চানাচুর প্রস্তুতকারকের কাছে চাঁদা দাবির অভিযোগে দুই যুবককে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ আগস্ট) দিবাগত রাত সাড়ে ৮টার দিকে নগরীর কাটাখালি থানার কাপাশিয়া এলাকা থেকে তাদের গ্রেফতার করে র‌্যাব।

তারা হলেন, নগরীর বড়বনগ্রাম নামোপাড়া এলাকার ইনতাজ আলীর ছেলে রনি আহম্মেদ (২৬) এবং দিনাজপুরের কোতয়ালি থানার রামনগর এলাকার মনোয়ার হোসেন মনুর ছেলে বখতিয়ার শাহরিয়ার নিলয় (১৯)। নিলয় নগরীর পূর্বপাড়া এলাকায় ভাড়া বাসায় বসবাস করেন।

এদের মধ্যে রনি আহম্মেদ নিজেকে দৈনিক জনতার বাংলা এবং নিলয় জিবিসি বাংলার সাংবাদিক পরিচয়ে দিয়েছিলেন। তাদের কাছে দুটি মাইক্রোফোন, দুটি ভূয়া পরিচয়পত্র এবং একটি মোটরসাইকেল পেয়েছে র‌্যাব।

র‌্যাবের ভাষ্য, ওই দুই যুবক ভূয়া সাংবাদিক। সাংবাদিক পরিয়ে দীর্ঘদিন ধরেই চাঁদাবাজি করে আসছিলেন তারা। র‌্যাবের জিজ্ঞাসাবাদে বিষয়টি স্বীকারও করেছেন তারা।

শুক্রবার (১৯ আগস্ট) দুপুরের দিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানিয়েছে, রাত পৌনে ৮টার দিকে ওই দুই যুবক নগরীর উপকণ্ঠ কাপাশিয়া এলাকার রশিদ চানাচুর ফ্যাক্টরিতে যান। তারা কারখানার ভেতরে ঢুকে কাউকে কোনো কিছু না জানিয়ে মোবাইলে ছবি ও ভিডিও ধারণ করেন।

সাংবাদিক পরিচয়ে তারা কারখানা মালিক আতিউল্লাহকে ভয়-ভীতি দেখান। ধারণ করা ভিডিও এবং ছবি নিজেদের চ্যানেলে ছড়িয়ে কারখানা বন্ধের হুমকি দিয়ে ৫০ হাজার টাকা দাবি করেন।

খবর পেয়ে দ্রুত সেখানে অভিযান চালান র‌্যাবের মোল্লাপাড়া ক্যাম্পের সদস্যরা। হাতেনাতে গ্রেফতার করে ওই দুই যুবককে। পরে তাদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

 

আরপি/ এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top