রাজশাহী শনিবার, ১৩ই এপ্রিল ২০২৪, ১লা বৈশাখ ১৪৩১

মহান আদর্শের নাম বঙ্গবন্ধু: রামেবি উপাচার্য


প্রকাশিত:
১৬ আগস্ট ২০২২ ০১:৪৯

আপডেট:
১৩ এপ্রিল ২০২৪ ০৬:৪০

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) উপাচার্য অধ্যাপক ডা. এ. জেড. এম মোস্তাক হোসেন বলেছেন, বঙ্গবন্ধুকে দৈহিকভাবে হত্যা করা হলেও তাঁর মৃত্যু নেই, তিঁনি চিরঞ্জীব। তিঁনি শুধু একজন ব্যক্তিই নন, এক মহান আদর্শের নাম বঙ্গবন্ধু। যে আদর্শের কোনো মৃত্যু নেই। সোমবার (১৫ আগস্ট) সকালে রামেবি’র কনফারেন্স রুমে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সভায় মূখ্য আলোচক ছিলেন বীর মুক্তিযোদ্ধা ডা. মো. আব্দুল মান্নান। অন্যদের মাঝে বক্তব্য রাখেন রামেবি’র কোষাধ্যক্ষ প্রফেসর ড. রুস্তম আলী আহমেদ, রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোহা. আনোয়ারুল কাদের, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ডা. মো. আনোয়ার হাবিব, কলেজ পরিদর্শক অধ্যাপক ডা. মোহাম্মদ মোসাদ্দেক হোসেন, সহকারী রেজিস্ট্রার (চ.দা.) মো. রাসেদুল ইসলাম। এ সময় রামেবি উপাচার্যের একান্ত সচিব (ভারপ্রাপ্ত) মো. ইসমাঈল হোসেনসহ সকল কর্মকর্তা-কর্মচারি উপস্থিত ছিলেন।

সভায় রামেবি উপাচার্য আরো বলেন, ঘাতকচক্র জাতির পিতাকে হত্যা করলেও তাঁর নীতি ও আদর্শকে মুছে ফেলতে পারেনি। যতদিন বাংলাদেশ থাকবে, বাঙালি জাতি থাকবে; ততদিন অমর হয়ে থাকবেন বঙ্গবন্ধু। বিশ্বব্যাপী স্বাধীনতাকামী মানুষের জন্যও প্রেরণার চিরন্তন উৎস তিঁনি।

এর আগে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন, সকাল সাড়ে ৮টায় জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং মোনাজাত করা হয়।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top