রাজশাহী রবিবার, ৫ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১

পুলিশের সামনেই সাবেক সেনাসদস্যের প্রাচীর ভাঙচুর


প্রকাশিত:
১৫ আগস্ট ২০২২ ০৯:৩৯

আপডেট:
৫ মে ২০২৪ ১০:০৭

ছবি: সংগৃহিত

রাজশাহীর চারঘাটে পুলিশের উপস্থিতিতেই আকরাম আলী নামে সাবেক এক সেনাবাহিনীর সদস্যের বাড়ির প্রাচীর ভাঙচুরের অভিযোগ উঠেছে। এছাড়া দেড় লাখ টাকা সমপরিমানের ৬টি মেহগনি গাছ কেটে ফেলা হয়।

শনিবার (১৩ আগস্ট) রাতে চারঘাট থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন সাবেক ওই সেনাসদস্যের ছেলে মো. আসিফ ইকবাল। তারা চারঘাট পৌরসভার বাসিন্দা।

এ বিষযে রোববার (১৪ আগস্ট) বেলা ১১টার দিকে আসিফ ইকবাল রাজশাহী জিরো পয়েন্ট এলাকার এক সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন করেন।

আসিফ ইকবাল বলেন, চলাচলের জন্য চারঘাট উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়র আমাদের জমির পশ্চিম দিকে ২ ফুট রাস্তা ছাড়তে বলেন। তাদের কথামতো আমরা ২ ফুট ১০ ইঞ্চি জমি ছেড়ে দেই। এরপরও শনিবার (১৩ আগস্ট) জমিটি আবার মাপা হয়। তখন আমি ও আমার আব্বু বাসায় ছিলাম না। আম্মু ও ছোটবোন ছিল। জায়গাটি প্রায় ২০ বার মাপা হয়।

আসিফ ইকবাল আরও জানান, এদিন মাপজোখের পর কয়েকজন প্রভাবশালী ব্যক্তি তাদের ইটের প্রাচীর ভেঙে ফেলে। এ সময় দেড় লাখ টাকা সমপরিমানের ৬টি মেহগনি গাছ কেটে ফেলা হয়। আসিফের অভিযোগ, ভাঙচুরের সময় তার আম্মু ও ছোটবোন আপত্তি জানালে প্রভাবশালীরা হুমকিধামকি দেয় ও গালিগালাজ করে। ঘটনাস্থলে দুজন পুলিশ সদস্যও উপস্থিত ছিলেন। অথচ তারা কোনো ব্যবস্থা নেননি বলে জানান তিনি। পরে শনিবার রাতে চারঘাট থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে চারঘাট মডেল থানার ওসি জাহাঙ্গীর আলম বলেন, পৌরসভার একটি রাস্তা বৃদ্ধির জন্য উভয়পক্ষের সম্মতিতে জায়গা নেয়া হয়েছে।

এ ব্যাপারে চারঘাট পৌর মেয়র একরামুল হক বলেন, তার প্রাচীর রাস্তার ওপর থাকায় ভেঙ্গে ফেলা হয়েছে। সেই যায়গা রাস্তার। তাছাড়া উভয়ের সম্মতিক্রমে গাছকাটা হয়েছে।

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top