রাজশাহী বৃহঃস্পতিবার, ৬ই অক্টোবর ২০২২, ২১শে আশ্বিন ১৪২৯

রামেক হাসপাতালে সরকারি ওষুধ চুরি! (ভিডিও ভাইরাল)


প্রকাশিত:
১০ আগস্ট ২০২২ ১৪:৪১

আপডেট:
৬ অক্টোবর ২০২২ ০৩:৩০

ছবি: সংগৃহিত

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে সরকারি ওষুধ চুরির ঘটনা ঘটেছে। হাসপাতালের এক পরিচ্ছন্নকর্মী ওষুধ পকেটে রাখছিলেন—এমন ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

ওই পরিচ্ছন্নকর্মীর নাম মনিরুল ইসলাম (৩৭)। জানা যায়, মনিরুল ইসলাম ওইদিন সকালের শিফটে রামেক হাসপাতালের ১৩নম্বর ওয়ার্ডে ডিউটি করেছেন।

মঙ্গলবার (৯ আগস্ট) রাতে নিজের ফেসবুক ওয়ালে ওষুধ চুরির ভিডিওটি রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন আপলোড করেন। তিনি ওই পোস্টে ক্যাপশনে লিখেন—‘রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ১৩ নম্বর ওয়ার্ড মেডিসিন ব্লকে স্টাফের ওষুধ চুরি। রোগীর ওষুধ কিনতে হয়, আর সরকারি ওষুধ চুরি হয়।’

ভিডিওতে দেখা যায়, নীল টি-শার্ট ও কালো প্যান্ট পরিহিত পরিচ্ছন্ন কর্মী মনিরুল ১৩ নম্বর ওয়ার্ডে থাকা ওষুধের ট্রলি থেকে সাদা রঙের কৌটা আলমারিতে রাখলেন। এরপর পুনরায় ঔষধের ট্রলির কাছে এসে দ্রুত দুই হাতে তিনবারে বেশ কিছু ইনজেকশন ও ওষুধ নিজের পকেটে রাখেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী। তিনি জানান, এ ঘটনায় তাকে হাসপাতালে ডাকা হয়েছিল।

অভিযুক্ত ব্যক্তি ও ওয়ার্ডে দায়িত্বরতদের বক্তব্য, তিনি ওয়ার্ড রুম থেকে বারান্দার রোগীদের জন্য ওষুধ নিয়ে যাচ্ছিলেন। আর ওষুধগুলোর দামও খুব বেশি না। সবমিলিয়ে সর্বোচ্চ ৩০-৪০ টাকা হবে। এর আগে তার বিরুদ্ধে এমন কোনো অভিযোগ পাওয়া যায়নি বলে জানান হাসপাতালের পরিচালক।

 

আরপি/ এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top