রাজশাহী বৃহঃস্পতিবার, ৬ই অক্টোবর ২০২২, ২১শে আশ্বিন ১৪২৯

বালু ভর্তি ট্রাকে মিলল সোয়া কোটি টাকার মাদক, গ্রেপ্তার ৩


প্রকাশিত:
৯ আগস্ট ২০২২ ১৮:২৪

আপডেট:
৯ আগস্ট ২০২২ ১৮:২৬

ছবি: রাজশাহী পোস্ট

ডাম্পার ট্রাকের বালুর ভিতর অভিনব কায়দায় লুকানো প্রায় সোয়া কোটি টাকার এক কেজি ২৬০ গ্রাম হেরোইন ও ৪০০ বোতল ফেন্সিডিলসহ তিন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৫।

সোমবার (৮ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে নাটোরের লালপুর উপজেলার গোপালপুর এলাকা থেকে র‍্যাব-৫ এর একটি দল তাদের গ্রেফতার করে।

তারা ডাম্পার ট্রাকে করে বালুর আড়ালে এসব মাদক দ্রব্য পাচার করছিল। এ সময় এক কেজি ২৬০ গ্রাম হেরোইন ও ৪০০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে। যার বাজার মূল্য ১ কোটি ২০ লাখ টাকা।

গ্রেফতাররা হলো: ডাম্পার ট্রাকের মালিক নারায়নগঞ্জের আড়াইহাজার থানার পাঁচরুখি এলাকার মৃত ইদ্রিস ফকিরের ছেলে জয়নাল হোসেন (৪২), ড্রাইভার নারায়নগঞ্জের রূপগঞ্জ থানার মঠখোলা এলাকার ছাদত আলীর ছেলে শরিফ মিয়া (৩৩) ও হেলপার একই এলাকার মৃত আব্দুস সালাম মোল্লার ছেলে নাজির হোসেন (২৭)।

গ্রেফতারকালে মাদক বহনে ব্যবহৃত ডাম্পার ট্রাক, ট্রাকের কাগজপত্র, নগদ ১৪ হাজার টাকা, ৩টি মোবাইল ফোন ও ৩টি সিম কার্ড জব্দ করা হয়।

মঙ্গলবার (৯ আগস্ট) দুপুরে র‍্যাব-৫ এর সদর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে র‍্যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার এসব তথ্য নিশ্চিত করেন।

রিয়াজ শাহরিয়ার বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫ এর মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল জানতে পারে নাটোরের লালপুর থেকে বালু ভর্তি ডাম্পার ট্রাকে বালুর আড়ালে মাদকদ্রব্য বনপাড়ার দিকে আসছে। খবর পাওয়া মাত্র র‌্যাবের ওই দল সোমবার রাত সাড়ে ৯টার দিকে লালপুরের গোপালপুর রেলক্রসিং এলাকায় চেকপোস্ট বসায়।

পরে রাত সাড়ে ১০টার দিকে একটি সাদা-হলুদ রঙয়ের সিঙ্গেল কেবিনের ডাম্পার ট্রাক আসলে থামার সংকেত দিলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তারা পালানোর চেষ্টা করে। এসময় র‍্যাবের ওই দল বালু ভর্তি ডাম্পার ট্রাকসহ আসামিদের ঘটনাস্থলেই আটক করে।

র‍্যাব-৫ অধিনায়ক আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‍্যাব জানতে পারে, আটককৃতরা সিঙ্গেল কেবিন ডাম্পার ট্রাকের মালিক, ড্রাইভার ও হেলপার। তারা দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন প্রান্তে মাদক চোরাচালান করে আসছিল। তারা সবাই সংঘবদ্ধ মাদক চক্রের সাথে জড়িত। রাজশাহী, নাটোর থেকে মাদক সংগ্রহ করে ঢাকা, নারায়ণগঞ্জ, কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে পরিবহণ করে আসছিল তারা।

মোটা অংকের টাকা লাভের আশায় তারা অভিনব কায়দায় বালুর ডাম্পার ট্রাকের ভিতরে বালুর মধ্যে লুকানো অবস্থায় এসব মাদক পরিবহণ করতো। এর আগে বেশ কয়েকবার তারা এ রাস্তায় মাদক সরবরাহ করেছে। তাদের বিরুদ্ধে নাটোরের লালপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার প্রক্রিয়া চলছে বলেও তিনি জানান।

আরপি/ এসএডি- 9



আপনার মূল্যবান মতামত দিন:

Top