রাজশাহী শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

বিয়ের দাবিতে এইচএসসি শিক্ষার্থীর বাড়িতে অনশন ২ সন্তানের জননীর


প্রকাশিত:
২৮ জুলাই ২০২২ ০৭:৪৮

আপডেট:
২৮ জুলাই ২০২২ ০৭:৫৮

ছবি: সংগৃহিত

রাজশাহীতে বিয়ের দাবিতে পরকিয়া এইচএসসি শিক্ষার্থী প্রেমিকের বাড়িতে অনশন করছেন দুই সন্তানের জননী এক গৃহবধূ। জেলার বাঘা উপজেলার মনিগ্রাম ইউনিয়নের মহদিপুর পন্ডিত পাড়া গ্রামে নাইম উদ্দিনের (১৭) বাড়িতে মঙ্গলবার (২৬ জুলাই) রাত ৮টার পর থেকে ওই গৃহবধূ প্রায় ২১ ঘন্টা ধরে অনশন করছেন বলে জানা গেছে।

জানা গেছে, নাইম উদ্দিন মহদিপুর পন্ডিত পাড়া গ্রামে এলাকার রফিকুল ইসলামের ছেলে। সে এবারের এইচএসসি পরীক্ষার্থী। দীর্ঘদিন ধরে তাদের প্রেমের সম্পর্ক চলছিল। কিন্তু প্রেমিক নাইম বিয়ে করতে না চাওয়ায় অনশন শুরু করেছেন ওই গৃহবধূ। এছাড়া আড়াই বছর ও ছয় মাস বয়সী দুইটি কন্যা সন্তানও রয়েছে।

মঙ্গলবার (২৬ জুলাই) রাত ৮টার দিকে বিয়ের দাবিতে তার বাড়িতে আসে।আর বুধবার (২৭ জুলাই) বিকেল ৫টা পর্যন্ত প্রেমিকা ওই বাড়িতে বসে ছিল। প্রেমিকা বাড়িতে আসার পর নাইম বাড়ি থেকে পালিয়ে যায়।

এ বিষয়ে অনশনরত প্রেমিকা জানান, রোজার ঈদের আগ থেকে নাইমের সাথে ফোনে কথা বলা শুরু হয়। পরিচয় থেকে এক পর্যায়ে প্রেমের সম্পর্ক শুরু হয়। বিয়ের প্রতিশ্রুতি দিয়ে নাইম কয়েকবার শারীরিক সম্পর্কও করেছে। কিন্তু সে বিয়ে করতে রাজি হচ্ছে না। তাই বাধ্য হয়ে বিয়ের দাবিতে তার বাড়িতে এসে অনশন করছে। তার স্বামী আর ঘরে নিবে না বলে জানিয়ে দিয়েছে। তাই বিয়ে না করা পর্যন্ত যাবে না বলেও জানান ওই গৃহবধূ।

মনিগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন, জানতে পেরে ঘটনাস্থলে গিয়েছিলাম। বর্তমানে ছেলের বাড়ির লোকদের জিম্মায় রয়েছে। ছেলেকে হাজির করতে বলা হয়েছে। ছেলে আসলে বিষয়টি সমাধান করা হবে।

এ বিষয়ে বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন বলেন, ‘মেয়েটার বাড়ি চট্টগ্রাম হলেও স্বামীর চাচাতো ভাইয়ের সাথে খাতির। সেই সুবাদে ঝগড়াঝাটি থেকে ঘটনার সূত্রপাত হতে পারে। তার দুইটি বাচ্চাও রয়েছে। আমাদের কাছে অফিসিয়াল কোনো অভিযোগ আসে নি। পারিবারিক উত্তেজনার বিষয়টি জানতে পেরে। পুলিশ গিয়ে সামাজিকভাবে মিমাংসার কথা বলেছে বলে জানান ওই কর্মকর্তা।’

 

আরপি/ এমএএইচ-১৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top