রাজশাহী সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১

এখনো রাজশাহীতে পৌঁছেনি পেঁয়াজ

আজ খোলাবাজারে পেঁয়াজ বিক্রি হচ্ছে না, রোববার থেকে হবে


প্রকাশিত:
২৪ নভেম্বর ২০১৯ ০০:১৯

আপডেট:
৬ মে ২০২৪ ০২:০৪

প্রতীকি ছবি

আজ শনিবার থেকে রাজশাহী নগরীর ৫টি পয়েন্টে খোলা বাজারে পেঁয়াজ বিক্রির কথা ছিল ট্রেডিং কর্পোরেশন অফ বাংলাদেশ (টিসিবি)-র। কিন্তু পেঁয়াজগুলো এখনো রাজশাহীতে পৌঁছেনি। তাই আগামীকাল রোববার থেকে তা বিক্রি শুরু হবে।

টিসিবির রাজশাহী কার্যালয়ের আঞ্চলিক প্রধান প্রতাপ কুমার জানান, ঢাকা থেকে ট্রাকবোঝাই পেয়াঁজ এখন কেবল টাঙ্গাইলে। আসতে আসতে দুপুর। ফলে আগামীকাল থেকে এ  বিক্রি কার্যক্রম শুরু হবে।

তিনি জানান, বাজার থেকে একজন ভোক্তা প্রতিদিন সর্বোচ্চ এক কেজি পেঁয়াজ কিনতে পারবেন। কেজি প্রতি খরচ পড়বে ৪৫ টাকা। যা বর্তমান খুচরা বাজারের চেয়ে ১০০ থেকে ১২০ টাকা কম।

নগরীর সাহেববাজার জিরো পয়েন্ট, কোর্ট এলাকা, ভদ্রা মোড়, রেলগেট ও আমচত্বর এলাকায় টিসিবির নির্ধারিত ডিলারদের মাধ্যমে খোলা বাজারে প্রতিদিন পেঁয়াজ বিক্রি করা হবে। 

বাজারে ক্রেতাদের চাহিদা পুরণে টিসিবি প্রতিদিন সরবরাহ করবে মোট পাঁচ টন পেঁয়াজ। প্রতি পয়েন্টে দেয়া হবে এক টন করে। দেশে পেঁয়াজের বাজার স্বাভাবিক না হওয়া পর্যন্ত টিসিবির এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান এ কর্মকর্তা।

এদিকে, বৃহস্পতিবার রাজশাহীর খুচরা বাজারে দেশি পেঁয়াজ বিক্রি হয়েছে ১৫০ থেকে ১৬০ টাকা দরে। আর বার্মার পেঁয়াজ বিক্রি হয়েছে ১৪০ থেকে ১৫০ টাকা দরে।

টিসিবির রাজশাহী কার্যালয়ের আঞ্চলিক প্রধান প্রতাপ কুমার জানান, শনিবার সকালে রাজশাহী টিসিবি অফিসে পেঁয়াজ না পৌছায় আগামীকাল রোববার থেকে শুরু হবে পেঁয়াজ বিক্রি।

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top