রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

বাঘা-চারঘাটকে গৃহহীনমুক্ত ঘোষণা


প্রকাশিত:
২২ জুলাই ২০২২ ০৩:৫০

আপডেট:
২২ জুলাই ২০২২ ০৮:৩৪

ছবি: সংগৃহীত

রাজশাহীতে প্রথম ভূমিহীন ও গৃহহীনমুক্ত আসন হয়েছে রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসন। এছাড়াও জেলার মোহনপুর উপজেলাকেও ভূমিহীন ও গৃহহীনমুক্ত হিসেবে ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ জুলাই) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের ৫টি উপজেলার সঙ্গে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ঘোষণা দেন। এদিন সারাদেশে আশ্রয়ণ-২ প্রকল্পের তৃতীয় পর্যায়ের ভূমিহীন ও গৃহহীনদের মাঝে আরও ২৬ হাজার ২২৯টি জমিসহ ঘর হস্তান্তর করা হয়।

এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল ৯টায় চারঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে গৃহ হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়। চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরুল্লাহ।

জানা যায়, রাজশাহীতে প্রথম নির্বাচনী এলাকা হিসেবে (রাজশাহী-৬) বাঘা ও চারঘাট উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত হিসেবে ঘোষণা করা হয়েছে।

‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার’ স্লোগানে মুজিব শতবর্ষে তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে চারঘাটে ৩৩টি ও বাঘায় ৩০টি একক গৃহ হস্তান্তর করা হয়েছে। এর আগেও চারঘাটে ১১৯টি গৃহ হস্তান্তর করা হয়েছে।

গণভবন থেকে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের পর চারঘাট উপজেলার গৃহহীনদের হাতে রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরুল্লাহ প্রধানমন্ত্রীর উপহারের ঘরের চাবি তুলে দেন।

জিএসএম জাফরুল্লাহ বলেন, সারা দেশে আশ্রয়ণ-২ প্রকল্পের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীনদের সরকার পুনর্বাসন করছে। বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না বলে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন। সেই ঘোষণা অনুযায়ী রাজশাহীর প্রথম সংসদীয় আসন হিসেবে চারঘাট ও বাঘা উপজেলা ভূমিহীন ও গৃহহীনমুক্ত হলো। পর্যায়ক্রমে জেলার অন্য উপজেলাকেও ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে গড়ে তোলা হবে।

অনুষ্ঠানে অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু তাহের মোহাম্মদ মাসুদ রানা, রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল, চারঘাট উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম, চারঘাট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নিয়তি রানী কৈরী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

 

আরপি/ এসএইস



আপনার মূল্যবান মতামত দিন:

Top