রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

এবার এমপি ফারুকের বিরুদ্ধে তদন্তে মাউশি


প্রকাশিত:
২২ জুলাই ২০২২ ০২:৪৫

আপডেট:
২২ জুলাই ২০২২ ০২:৫৭

ফাইল ছবি

রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের ক্ষমতাসীন দলের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর বিরুদ্ধে এক কলেজ অধ্যক্ষকে মারধরের ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।

বৃহস্পতিবার (২১ জুলাই) মাউশি পরিচালক (কলেজ ও প্রশাসন উইং) অধ্যাপক মো. শাহেদুল খবির চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন। 

তিনি বলেন, রাজশাহীর গোদাগাড়ীতে রাজাবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ সেলিম রেজাকে মারধরের যে অভিযোগ উঠেছে তা তদন্ত করার জন্য মাউশির রাজশাহী অঞ্চলের পরিচালক অধ্যাপক ড. মো. কামাল হোসেনকে নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে গত ২৩ জুলাই এই ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেনকে আহ্বায়ক করে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

এদিকে তদন্তে ঘটনার সত্যতা পেলে সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর বিরুদ্ধে কলেজ অধ্যক্ষকে পেটানোর অভিযোগ প্রসঙ্গে স্পিকারের শরণাপন্ন হবে শিক্ষা মন্ত্রণালয়।

গত ১৭ জুলাই সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, যদি কোনো সংসদ সদস্য এ ধরনের কাজে যুক্ত থাকেন সেই সংসদ সদস্যের বিরুদ্ধে মন্ত্রণালয় হিসেবে আমরা কোনো ব্যবস্থা নিতে পারব না। তবে আমরা মাননীয় স্পিকারের শরণাপন্ন হতে পারি এবং তার কাছে একটি সমাধান চাইতে পারি। তদন্ত রিপোর্ট পাওয়ার পর প্রয়োজনে সেই পথ অনুসরণ করব বলে জানান শিক্ষামন্ত্রী।

প্রসঙ্গত, গত ৭ জলাই রাতে রাজশাহীর গোদাগাড়ী-তানোর আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী নগরীতে নিজ কার্যালয়ে কলেজ অধ্যক্ষকে কিল-ঘুষি ও হকিস্টিক দিয়ে পেটান বলে অভিযোগ ওঠে। বিষয়টি জানাজানি হয় গত ১৩ জুলাই।

 

আরপি/এমএএইচ-১০



আপনার মূল্যবান মতামত দিন:

Top