রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১

আড়ানী রেল লাইনে দ্বিখন্ড যুবকের লাশ উদ্ধার


প্রকাশিত:
২০ জুলাই ২০২২ ০৫:৩২

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ০৭:০০

বাঘা (রাজশাহী) প্রতিনিধি গোলাম তোফাজ্জল কবীর মিলন

রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী রেল স্টেশন এলাকায় রেল লাইনের উপর দ্বিখন্ডিত মাহফুজুর রহমান মিশন (২৫) নামের এক যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (১৯ জুলাই) বেলা ১২টার দিকে আড়ানী রেল স্টেশনের পশ্চিম দিকে রেল লাইনের উপর থেকে এই লাশ উদ্ধার করে ঈশ্বরর্দী রেলওয়ে জিআরপি থানার পুলিশ । মাহফুজুর রহমান মিশন উপজেলার বাজুবাঘা ইউনিয়নের নওটিকা গ্রামের মৃত গাজিউর রহমানের ছেলে।

মাহফুজুর রহমান মিশন মল্লিকা বেওয়া বলেন, রোববার বিকেলে বাড়ি থেকে পীরগাছা বাজারে নিজস্ব মোবাইল এজেন্ট ও ফ্ল্যাক্রিলোডের দোকানে যায়। প্রতিদিন রাত ৮টার দিকে দোকান থেকে বাড়িতে আসে। কিন্তু ওইদিন আর বাড়িতে আসেনি সে। তাকে বিভিন্নস্থানে খোঁজ করেও পাওয়া যায়নি। সোমবার রাত ৮টার দিকে মোবাইল ফোনে আমার সাথে শেষ কথা হয়। সে আমাকে জানায় কে বা কারা তাকে চোখ মুখবেঁধে রাখা রেখেছে। আমাকে বাঁচাও। এই কথা বলার পর ফোন কেটে যায়।

পরের দিন মঙ্গলবার আড়ানী রেল স্টেশনের পশ্চিম দিকে রেল লাইনের উপর থেকে ঈশ্বরর্দী রেলওয়ে জিআরপি থানার পুলিশ দ্বিখন্ডিত লাশ উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ময়না তদন্তের জন্য পাঠান।

মাহফুজুর রহমান মিশন ছোট ভাই রাসেল হোসেন বলেন, ঢাকায় আম ও লিচুর ব্যবসা করেন ভাই । টাকা লেনদেনের বিষয়ে মাঝে মধ্যে ঢাকায় যায়। এছাড়া এলাকায় তার কিছু ঋণ ছিল। পাওনাদাররা চাপ দেওয়ার কারণে টাকা দিতে না পেরে তাকে কৌশলে ডেকে নিয়ে হত্যা করে রেললাইনের উপর রাখা হয়েছে বলে দাবি করেন তিনি। এ বিষয়ে সুষ্ট তদন্ত করে হত্যাকারীদের চিহ্নিত করে বিচার দাবি করেন তিনি।

এদিকে স্বামী মাহফুজুর রহমান মিশন মৃত্যুর খবর পাওয়ার পর থেকে স্ত্রী তুসি খাতুন তিন বছরের কন্যা সন্তান মেহেরীনকে কোলে নিয়ে নিথরভাবে বসে আছে। কিছুই বলছেনা। মুখ দিয়ে কি যেন বলছেন, বুঝা যাচ্ছিলনা। আড়ানী রেল স্টেশনের মাষ্টার সদরুল হোসেন বলেন, ঢাকা, খুলনা, দিনাজপুরসহ বিভিন্ন অঞ্চল থেকে প্রতিদিন রাজশাহীতে থেকে ২৪টি ট্রেন আপ ডাউন করে। কোন একটি ট্রেনের নিচে পড়ে এই যুবকের মৃত্যু হয়েছে। আমার পয়েন্টম্যান সকালে লাইন ক্লিয়ার দিতে গেলে দ্বিখন্ড লাশ দেখতে পায়।

পরে ঈশ্বরর্দী রেলওয়ে জিআরপি থানার পুলিশকে অবগত করি। ঘটনাস্থল থেকে দুপুরে লাশ উদ্ধার করে পুলিশ।এ বিষয়ে ঈশ্বরর্দী রেলওয়ে জিআরপি থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম বলেন, খবর পেয়ে লাশ উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। এ বিষয়ে একটি ইউডি মামলা করা হয়েছে।তার কাছে একটি মোবাইল, মানি ব্যাগ, কিছু টাকা, তার ব্যক্তিগত প্রয়োজনীয় কাগজপত্র পাওয়া গেছে। এছাড়া তার মোবাইলের কল লিষ্ট ডিলেট করা ছিল।

উল্লেখ্য, ১২ জুলাই সকাল ৮টার দিকে উপজেলার আড়ানী রেলস্টেশনের পূর্ব দিকে রেললাইনের উপর অজ্ঞাত (২০) যুবকের দ্বিখন্ড লাশ উদ্ধার করে ঈশ্বরর্দী রেলওয়ে জিআরপি থানার পুলিশ। ময়না তদন্ত শেষে ১৩ জুলাই একটি ইসলামি সংস্থা আঞ্জুমান মফিদুল ইসলামের উদ্দ্যোগে লাশ দাফন করা হয়। তার ৮ দিনেও তার পরিচয় সনাক্ত হয়নি। এ ধনের ঘটনা কেন ঘটছে, তাই এগুলো সুষ্ট তদন্ত করে আইনী ব্যবস্থা নেওয়ার জন্য স্থানীয়রা দাবি করেন।

আরপি/এসএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top