রাজশাহী শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪, ১২ই ফাল্গুন ১৪৩০

মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রি করায় ফার্মেসী মালিককে জরিমানা


প্রকাশিত:
১৯ জুলাই ২০২২ ১১:০৮

আপডেট:
২৪ ফেব্রুয়ারি ২০২৪ ০৪:৪৭

ছবি: অভিযান

রাজশাহীতে সেবার মান যাচাইয়ে বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় সেবা প্রদানে অনিয়মের দায়ে দুই প্রতিষ্ঠানকে মোট ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১৮ জুলাই) দুপুরে নগরীর রাজপাড়া থানা এলাকায় ভোক্তা অধিকারের বিভাগীয় কার্যালয় এ অভিযান পরিচালনা করেন। ভোক্তা অধিকারের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ এ অভিযানে নেতৃত্ব দেন।

হাসান আল মারুফ বিষয়টি নিশ্চিত করে জানান, নিয়মিত কাজের অংশ হিসেবে সোমবার নগরীর রাজপাড়া থানার ভেড়িপাড়া মোড় এলাকায় অভিযান চালানো হয়। এসময় মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রি করার দায়ে নূর ফার্মেসীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অন্যদিকে দইয়ের মোড়কে উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ না থাকায় সালমা এন্ড মেরাজ খান স্টোরকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। এদিন মোট দুইটি প্রতিষ্ঠানকে মোট ৭ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে আগামীতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি। 

এছাড়াও ভোক্তা অধিকারের রাজশাহী জেলা কার্যালয়ের নেতৃত্বে তানোর উপজেলার মুন্ডুমালা বাজা‌রে তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়। এসময় ভোক্তাদের প্রতারণা করার অভিযোগে তিন প্রতিষ্ঠানকে মোট ২৩ হাজার টাকা জরিমানা করা হয়। জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মাসুম আলী এই জরিমানা আদায় করেন। 

 

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top