রাজশাহী রবিবার, ২৬শে জুন ২০২২, ১৩ই আষাঢ় ১৪২৯

তানোরে খাল খননে স্বচ্ছতার দাবি


প্রকাশিত:
২১ জুন ২০২২ ২২:১১

আপডেট:
২৬ জুন ২০২২ ০৮:০৮

ছবি: রাজশাহী পোস্ট

দৈনিক পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালে প্রকাশিত "খাল খননে এলজিইডির ৪৪ লক্ষ টাকা জলে" শিরোনামে সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন রাজশাহী তানোরের হাজিশাইল ঘৃত কাঞ্চন (পানি ব্যবস্থাপনা) সমবায় সমিতির সভাপতি নুরুল ইসলাম প্রামানিক। মঙ্গলবার (২১ জুন) বিকেল ৪টায় রাজশাহী প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এমনটা দাবি করেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, এলজিইডির স্বাক্ষরিত ওয়ার্ক অর্ডার মোতাবেক নিয়মকানুন মেনে খাল খনন করা হয়েছে। নিয়মকানুন মেনেই তানোরের আজিমপুর ঈদগাহের নিচের খাল খনন করা হয়েছে। কাজ এ বছরের ২০ মার্চ শুরু হয়ে শেষ হয় ৩০ এপ্রিল। দুটি ভেকু মেশিন দিয়ে সাড়ে তিন কিলোমিটার খাল খনন করা হয়।

খনন চলাকালীন সময়ে কোনো ভারী বর্ষণ হয়নি। যদি হতো, তাহলে কৃষকের ধানই ডুবে যেত। তারা কোনো ধান পেতেন না। ধানও ডুবেনি, কোনো কৃষক অভিযোগও করেন নি। এলজিইডি অফিসের কোনো কর্মকর্তা খাল খননে দুর্নীতির কথা বলেন নি।

নুরুলের দাবি, গত সপ্তাহে একটি জাতীয় পত্রিকা ও দুটি স্থানীয় অনলাইন নিউজ পোর্টালে ‘তানোরে খান খননে এলজিইডির ৪৪ লক্ষ টাকা জলে’ শিরোনামে সংবাদ প্রকাশ করা হয়। সংবাদটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত।

আওয়ামীলীগের বদনাম ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য এমনটা করা হয়েছে।

যেখানে সাইনবোর্ড উল্লেখ আছে, সেখানেই সাইনবোর্ড বসানো হয়েছে। সাইনবোর্ডের সংখ্যা ৯টি। রেফারেন্স লাইন ৫টি এবং এল.সি.এস ১০টির সমন্বয়ে খান খনন সম্পন্ন করা হয়। ফলে প্রকাশিত সংবাদটি মিথ্যা দাবি করে প্রতিবাদ জানান নুরুল ইসলাম।

 

আরপি/ এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top