রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

নগরীজুড়েই চালাতো চুরি কার্যক্রম, গ্রেফতার ২


প্রকাশিত:
১৫ জুন ২০২২ ০৯:৪৫

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১৪:৩৪

ছবি: গ্রেফতারকৃত আসামীরা

রাজশাহী নগরীজুড়ে গড়ে তোলা চুরি সিন্ডিকেটের দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। তারা নগরীর বিভিন্ন এলাকার স্থানীয় চোরদের সহযোগীতায় বিভিন্ন এলাকার বাসা ও দোকানঘর থেকে নগদ টাকা, মোবাইল, ল্যাপটপ, স্বর্ণালংকার ও প্রয়োজনীয় জিনিসপত্র চুরি করতো।

সোমবার (১৩ জুন) রাত সাড়ে ৯ টায় আরএমপির সাইবার ক্রাইম ইউনিটের সহযোগিতায় তথ্য প্রযুক্তি বিশ্লেষণের মাধ্যমে রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

মঙ্গলবার (১৪ জুন) বিকেলে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রফিকুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতাররা হলো: রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুরের দেওয়ান মো: শাহিদুন নবীর ছেলে মেহেদী হাসান শিবলী (২৮) ও মথুরাপুরের সাইদুর রহমানের ছেলে নাদিম মোস্তফা (২৪)।

রফিকুল আলম জানান, গত ৪ জুন নগরীর বোয়ালিয়া মডেল থানার পাঠানপাড়ার খন্দকার হাসান কবিরের স্ত্রী হাঁটার জন্য মূলগেটের দরজা খোলা রেখে বাড়ি থেকে হন। পূর্ব থেকে উৎপেতে থাকা ১ মহিলাসহ ৪/৫ জন বাড়ির ভিতরে ঢুকে ১ লাখ টাকা মূল্যের মোবাইল ফোন, ৫৫ হাজার টাকা মূল্যের ড্রোন, ডেভিড কার্ড, নগদ টাকাসহ অন্যান্য কাগজপত্র চুরি করে নিয়ে যায়। পরে সিসি ক্যামেরা ভিডিও ফুটেজ দেখে থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এমন অভিযোগের প্রেক্ষিতে আরএমপি উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) সাজিদ হোসেনের নির্দেশনায় বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাজহারুল ইসলামের নেতৃত্বে একটি টিম অভিযান শুরু করেন। সাইবার ক্রাইম ইউনিটের সহযোগিতায় ওই টিম গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (১৩ জুন) রাত সাড়ে ৯টায় বাগমারার উপজেলার তাহেরপুর এলাকা হতে শিবলী ও নাদিম মোস্তফাকে গ্রেফতার করে।

গ্রেফতারকালে আসামীদের কাছ থেকে চুরি করা মোবাইল ফোন, ড্রোন ও ম্যানিব্যাগ উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নিজ এলাকাসহ নগরীর বিভিন্ন স্থানে স্থানীয় চোরদের সহযোগিতায় বাসা-বাড়ি ও দোকানঘর থেকে নগদ টাকা, মোবাইল, ল্যাপটপ, স্বর্ণালংকার ও প্রয়োজনীয় জিনিসপত্র চুরির বিষয়টি স্বীকার করে।

অন্যান্য আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে ও গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা। 

 

 

আরপি/এসআর-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top