রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০

অবৈধ সম্পদ অর্জন, গৃহায়ণের প্রকৌশলীর বিরুদ্ধে মামলা


প্রকাশিত:
৭ জুন ২০২২ ০৯:৩৪

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৪:১৮

ফাইল ছবি

জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের রাজশাহী সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী পরিমল কুমার কুরীর (৫৮) বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অবৈধ সম্পদ অর্জন ও অবৈধ সম্পদের তথ্য গোপনের অভিযোগে মামলাটি করা হয়েছে।

সোমবার (৬ জুন) মামলাটি মহানগর দায়রা জজ আদালতে পাঠানো হয়েছে। দুর্নীতি দমন আইন ২০০৪ সালের ২৬ (২) ও ২৭ (১) এবং ২০১২ সালের মানিলন্ডারিং আইনের ৪ (২) ও ৪ (৩) ধারায় করা মামলার বাদী হয়েছেন দুদকের রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আমির হোসাইন।

অভিযুক্ত পরিমল কুমার কুরী ঝিনাইদহ জেলার কালিগঞ্জ উপজেলার বেলাট দৌলতপুর গ্রামের মৃত পশুপতি কুরীর ছেলে। বর্তমানে মিরপুর-২ এর অফিসার্স কোয়ার্টারে বসবাস করেন তিনি।

আমির হোসাইন জানান, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের রাজশাহী সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী পরিমল কুমার কুরীর বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ এলে ২০১৮ সালে প্রাথমিক অনুসন্ধান শুরু করে দুদক। অনুসন্ধান শেষে পরিমল কুমার কুরীর সম্পদ বিবরণী নোটিশ জারির সুপারিশ করে প্রতিবেদন দাখিল করেছিল দুদক।

ওই প্রকৌশলীকে সম্পদ বিবরণী দাখিলের নির্দেশ দেওয়া হয়। আদেশ পেয়ে আসামী পরিমল কুমার কুরী দুদকে তার সম্পদ বিবরণী দাখিল করেন। বিবরণী যাচাইয়ে দেখা যায়, ৩৬ লাখ ১২ হাজার ৬৭৯ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন পরিমল কুমার কুরী। এছাড়াও ৫০ লাখ ৪৩ হাজার ৫১৬ টাকার সম্পদ অর্জনের সঠিক উৎস বা বিস্তারিত তথ্য তিনি দিতে পারেনি। অবৈধভাবে এ সম্পদ অর্জনের অপরাধেও তিনি অভিযুক্ত।

একই অপরাধে তার স্ত্রী সোমা সাহার নামে পৃথক মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান দুদকের এই কর্মকর্তা।

 

 

আরপি/এসআর-০৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top