রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

নগরীর দুই ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা


প্রকাশিত:
৩১ মে ২০২২ ১৯:০৭

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ০৯:২৫

ছবি: সংগৃহীত

রাজশাহীতে ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় সেবা প্রদানে অনিয়মের দায়ে দুই প্রতিষ্ঠানকে মোট ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (৩০ মে) দুপুরে নগরীর বোয়ালিয়া ও রাজপাড়া থানা এলাকায় ভোক্তা অধিকারের বিভাগীয় কার্যালয় এ অভিযান পরিচালনা করেন।

ভোক্তা অধিকারের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ ও সহকারী পরিচালক (মেট্রো) ওসমান গনী পৃথকভাবে এ অভিযানের নেতৃত্ব দেন।

বিষয়টি নিশ্চিত করে হাসান আল মারুফ জানান, নিয়মিত কাজের অংশ হিসেবে সোমবার দুপুরে নগরীর বোয়ালিয়া ও রাজপাড়া থানাধীন এলাকায় অভিযান চালানো হয়েছে। এসময় সেবার মূল্য তালিকা প্রদর্শন না করা ও মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট ব্যবহার করায় ঘোষপাড়া মোড় এলাকার মা ফাতেমা ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও ধার্যকৃত মূল্যের চেয়ে অধিক মূল্যে সেবা বিক্রয় ও মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট ব্যবহার করার অপরাধে লক্ষ্মীপুর এলাকার ফেমাস ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভোক্তা অধিকারের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক (মেট্রো) ওসমান গনী এ অভিযান পরিচালনা করেন।

এদিকে নগরীর ভদ্রা মোড় এলাকায় আরাফাত মিষ্টিকে দইয়ের মোড়কে সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য লিখে না রাখায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভোক্তা অধিকারের বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক অপূর্ব অধিকারী এ অভিযান পরিচালনা করেন।

এদিন নগরীর তিন প্রতিষ্ঠানকে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের এই কর্মকর্তা।

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top