রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

পুঠিয়ায় ৭৬২ কেজি ভেজাল গুড়সহ গ্রেফতার ৭


প্রকাশিত:
২৯ মে ২০২২ ১০:৫০

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০৫:২১

ছবি: গ্রেফতারকৃত আসামীরা

রাজশাহীতে ভেজাল গুড় তৈরির কারখানায় অভিযান চালিয়ে ৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়াও ৭৬২ কেজি ভেজাল গুড় ও গুড় তৈরিতে ব্যবহৃত ক্ষতিকর রাসায়নিক উপকরণ জব্দ করেছে পুঠিয়া থানা পুলিশ।

শুক্রবার (২৭ মে) রাত ১১ টার দিকে পুঠিয়ার জিউপাড়া ইউনিয়নের ঝলমলিয়া বাজার এলাকায় অভিযান চালিয়ে এসব জব্দ করে করা হয়।

শনিবার (২৮ মে) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ইফতে খায়ের আলম।

গ্রেফতারকৃতরা হলো: পুঠিয়া উপজেলার পূর্ব কানাইপাড়ার মানিক সরদারের ছেলে রজব সরদার (২৬), জিউপাড়া পান্নাপাড়া এলাকার লুতফর রহমানের ছেলে সোহাগ হোসেন (৩০), বাঘা উপজেলার আড়ানী দিয়ারপাড়ার মৃত মকিম মোল্লার ছেলে আলী হোসেন (২৮), জলিল শাহর ছেলে সজীব আলী ( ২০), মিলন আহম্মেদের ছেলে হ্নদয় আলী (২০), মৃত শাহাবাজের ছেলে জয়নাল (৪৫) ও বাউশা কাচারীপাড়ার শ্রী বিশ্বনাথ সরকারের ছেলে সুব্রত সরকার (২৬)।

ইফতে খায়ের আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুঠিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) সোহরাওয়ার্দী হোসেনের তত্বাবধানে এসআই শরিফুল ইসলামের নেতৃত্বে একটি টিম শুক্রবার রাত ১১ টার দিকে পুঠিয়ার ঝলমলিয়া বাজার এলাকায় একটি গুড় কারখানায় অভিযান চালায়।

এসময় ওই কারখানা থেকে ৭৬২ কেজি ভেজাল গুড় ও ভেজালগুড় তৈরিতে ব্যবহৃত চিনি, পাথরের চুন, হাইড্রোজ, ফিটকিরি, ডালডা ও রাসায়নিক পদার্থ জব্দ করা হয়অ এ ঘটনায় ৭ জনকে গ্রেফতারও করা হয়। গ্রেফতারদের বিরুদ্ধে পুঠিয়া থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান জেলা পুলিশের মুখপাত্র।

প্রসঙ্গত, চলতি বছরে জেলা পুলিশের বিভিন্ন থানায় ভেজালগুড় জব্দকরণ বিষয়ক মোট ২১ টি মামলা হয় এবং জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ভবিষ্যতেও অবৈধ মজুদদার, ভেজাল গুড় ও ভেজাল কসমেটিকস কারখানার বিরুদ্ধে রাজশাহী জেলা পুলিশের অভিযান অব্যাহত থাকবে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম।

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top