রাজশাহী শনিবার, ২৮শে মে ২০২২, ১৫ই জ্যৈষ্ঠ ১৪২৯

সয়াবিন কারসাজি: তিন বিক্রেতাকে ৭৫ হাজার টাকা জরিমানা


প্রকাশিত:
১০ মে ২০২২ ১৭:০৮

আপডেট:
২৮ মে ২০২২ ০৮:১৪

ছবি: অভিযান

রাজশাহীতে পৃথক অভিযোগে তিন বিক্রেতাকে ৭৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। নগরীতে সয়াবিন বিক্রিতে মূল্য কারসাজি ও অবৈধভাবে মজুদের অভিযোগে এ জরিমানা করা হয়।

মঙ্গলবার (১০ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে তাদের এ জরিমানা করা হয়। প্রতিষ্ঠানটির রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ এসব অভিযান পরিচালনা করেন।

বিষয়টি নিশ্চিত করে হাসান আল মারুফ বলেন, সকালে নগরীর বোয়ালিয়া ও রাজপাড়া থানাধীন এলাকার দোকানগুলোতে অভিযান চালানো হয়। অভিযানকালে নগরীর সাহেব বাজার এলাকায় বোতলজাত সয়াবিন তেল মজুদ রেখেও বিক্রি না করায় মেসার্স হুমায়ুন স্টোরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় নির্ধারিত মূল্যের চেয়ে বেশী মূল্যে বোতলজাত সয়াবিন তেল বিক্রি করায় একই এলাকার মেসার্স পাপ্পু অ্যান্ড ব্রাদার্সকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও নির্ধারিত মূল্যের চেয়ে বেশী মূল্যে খোলা সয়াবিন তেল বিক্রি করায় বহরমপুর মোড় এলাকার মেসার্স নুরুন্নবি ট্রেডার্সকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) অভিযান পরিচালনায় সহায়তা করেন। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এই কর্মকর্তা।

 

 

 

আরপি/এসআর-১০



আপনার মূল্যবান মতামত দিন:

Top