রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

নারী দিয়ে ফাঁসিয়ে অপহরণ ও অর্থ আদায় করতো তারা


প্রকাশিত:
২০ এপ্রিল ২০২২ ০৩:১৬

আপডেট:
২০ এপ্রিল ২০২২ ০৩:৩৩

ছবি: গ্রেফতারকৃত আসামীরা

রাজশাহীতে নারী দিয়ে ফাঁসিয়ে অপহরণ ও পুলিশ পরিচয়ে অর্থ আদায় চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) সোমবার (১৮ এপ্রিল) নগরীর তেরখাদিয়া ডাবতলাসহ আশপাশের এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

এসময় আসামীদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়া নগদ ৩ হাজার ২০০ টাকা, ২ টি মোবাইল ফোন, ২ টি জিআই পাইপ, ১ টি চাকু, পুলিশের ওয়াকিটকির মতো দেখতে একটি ছোট কালো রংয়ের ওয়াকিটকি, পুলিশ লেখা ও পুলিশের মনোগ্রাম সম্বলিত ২টি আইডি কার্ড হোল্ডার এবং সাদা-নীল রংয়ের পুলিশ লেখা সম্বলিত ১ জোড়া জুতা জব্দ করা হয়।

গ্রেফতারকৃতরা হলো: নগরীর বোয়ালিয়া মডেল থানার হাদির মোড় বৌ বাজারের মৃত আলম শেখের ছেলে মাসুম শেখ (৩৮),  রামচন্দ্রপুর মিরেরচকের  সেলিম আলীর ছেলে আশিক আলী (২৩), মোহাম্মদ আলীর ছেলে মুনতাসির আলী সিয়াম (২৯), কেদুর মোড় বৌ বাজারের মৃত সামসুলের ছেলে পলাশ (২৭) এবং রাজশাহী জেলার চারঘাট উপজেলার হলিদাগাছী খুদির বটতলার মামুনুর রহমান বাবুর স্ত্রী শরিফা আক্তার সাথী (২৭)। সাথী নগরীর রাজপাড়া থানার তেরখাদিয়া ডাবতলার বাসিন্দা।

মঙ্গলবার (১৯ এপ্রিল) দুপুর সাড়ে ১২ টায় আরএমপি সদর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক।

আরএমপি কমিশনার বলেন, পলাশ (ছদ্মনাম) নামের এক কলেজছাত্র পড়াশোনার পাশাপাশি ইউনিলিভার পিয়রইট কোম্পানীতে চাকরি করে। বাসা ভাড়া নেওয়ার জন্য রাজশাহী বাসা ভাড়া নামক একটি ফেসবুক পেইজে পোস্ট আসামী শরিফা আক্তার সাথী তার মায়ের বাসায় একটি রুম আছে বলে পলাশকে জানায়। পলাশের চাহিদা মতো হওয়ায় গত ১৩ এপ্রিল দুপুর সাড়ে ১২টায় সে রাজশাহী কমিউনিটি সেন্টারের সামনে গিয়ে শরিফাকে ফোন দেয়।

শরিফা এসে পলাশকে হড়গ্রাম পূর্বপাড়ায় একটি বাড়ীর নীচতলার একটি রুমে নিয়ে বাসার চারপাশ দেখার সময় কৌশলে রুমের দরজা আটকিয়ে দেয়। এসময় পলাশকে জড়িয়ে ধরলে পূর্ব থেকে ওৎ পেতে থাকা প্রতারক চক্রের ৪ সদস্য রুমে প্রবেশ করে। তারা শরিফার সাথে পলাশের আপত্তিকর ছবি তোলে। পরে চড়থাপ্পড়, হুমকী, ফেসবুকে ছবি ছেড়ে দেওয়াসহ পুলিশ পরিচয়ে থানায় নিয়ে যাওয়ার ভয় দেখিয়ে ৫০ হাজার টাকা মুক্তিপণ ও চাঁদা দাবি করে। পরবর্তীতে তার কাছ থাকা নগদ ও বিকাশের মাধ্যমে মোট ১৪ হাজার ৯০০ টাকা আদায় করে।

এ ঘটনায় পলাশ ডিবি পুলিশের কাছে মৌখিকভাবে অভিযোগ প্রদান করলে মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার আরেফিন জুয়েলের সার্বিক তত্ত্বাবধায়নে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) আব্দুল্লাহ আল মাসুদের নেতৃত্বে একটি টিম আসামী গ্রেফতার অভিযানে নামে।

পরে তথ্য প্রযুক্তির সহায়তায় গোপন সংবাদের ভিত্তিতে আসামীদের অবস্থান নির্ণয় করে সোমবার রাজপাড়া থানার তেরখাদিয়া ডাবতলাসহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে প্রতারক চক্রের মূলহোতাসহ ৫ সদস্যকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান আরএমপি কমিশনার। 

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top