রাজশাহী মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১

বৃদ্ধ মাকে আত্মহত্যায় প্ররোচনার দায়ে দুই সন্তান ও পুত্রবধূ গ্রেফতার


প্রকাশিত:
৫ এপ্রিল ২০২২ ০৬:৪৯

আপডেট:
২৩ এপ্রিল ২০২৪ ২৩:০৫

ফাইল ছবি

রাজশাহীতে শাহিদা বেওয়া (৭০) নামের এক বৃদ্ধাকে আত্মহত্যার প্ররোচনা দেওয়ার অভিযোগে দুই সন্তান ও এক পুত্রবধূসহ মোট তিন জনকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার (২ এপ্রিল) সন্ধ্যা ৭টার দিকে জেলার বাগমারা উপজেলার যোগীপাড়া ইউনিয়নের বীরকুৎসা এলাকা থেকে বড় ছেলেকে গ্রেফতার করে থানা পুলিশ। অন্য এক অভিযানে অপর ছেলে ও তার স্ত্রীকে গ্রেফতার করে র‌্যাব।

রোববার (৩ এপ্রিল) দুপুর ৩ টায় বাগামারা থানা পুলিশের কাছে গ্রেফতারকৃত পুত্রবধূকে হস্তান্তর করে পুলিশ। সোমবার (৪ এপ্রিল) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আবুল কালাম।

গ্রেফতারকৃতরা হলেন: বাগমারা উপজেলার যোগীপাড়া ইউনিয়নের মধ্যপাড়া গ্রামের মৃত কিসমত আলীর ছেলে শহিদুল ইসলাম (৪৮), হামিদুল ইসলাম (৪৩) ও হামিদুলের স্ত্রী আকলিমা খাতুন (৩৫)।

সোমবার (৪ এপ্রিল) দুপুরে আসামীদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করে বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাক আহম্মেদ জানান, গত ৩১ মার্চ শাহিদা বেওয়া (৭০) নামের এক বৃদ্ধা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। তবে ঘরে মায়ের লাশ রেখে স্বাভাবিক চলাফেরা ও আচরণ করছিলেন বড় ছেলে হামিদুল ইসলাম ও তার স্ত্রী আকলিমা খাতুন। এদিকে ওই বৃদ্ধার ছোট ছেলে বাড়িতে এসে মাকে ডাকাডাকি করলেও কোন সাড়া না পেয়ে সন্দেহ হয় তার। এক পর্যায়ে ঘরের ভেতরে গেলে মায়ের ঝুলন্ত লাশ দেখতে পান।

ওসি জানান, খবর পেয়ে পুলিশ গিয়ে লাশটি উদ্ধার করে নিহতের সুরতহাল প্রতিবেদন তৈরি করে। এ ঘটনায় নিহত শাহিদা বেওয়ার ভাইয়ের ছেলে ইকবাল বাদী হয়ে হামিদুল ও তার স্ত্রী আকলিমা খাতুনের বিরুদ্ধে আত্মহত্যা প্ররোচনার একটি মামলা দায়ের করে। মায়ের মৃত্যুর সেই ঘটনার পর থেকে অভিযুক্ত বড় ছেলে হামিদুল ইসলাম ও তাঁর স্ত্রী আকলিমা খাতুন পলাতক ছিল।

তিনি আরও জানান, রোববার গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৫ এর একটি দল বাগমারা উপজেলার যোগীপাড়া ইউনিয়নের বীরকুৎসা রাজবাড়ী এলাকা থেকে হামিদুল ইসলাম ও তার স্ত্রী আকলিমা খাতুনকে গ্রেফতার করে। পরে আসামীদের বাগামারা থানায় হস্তান্তর করে।

সোমবার দুপুরে গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলেও জানান ওসি।

 

আরপি/এসআর-০৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top