রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

অপরাধ করলে কাউকে ছাড় দেওয়া হবে না: আরএমপি কমিশনার


প্রকাশিত:
১ এপ্রিল ২০২২ ১০:২৭

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ১৯:৩৮

ছবি: কর্মশালা

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) কমিশনার আবু কালাম সিদ্দিক বলেছেন, নগরবাসীর নিরাপত্তায় নগর জুড়ে ৪০০ সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। নগরীতে ডিজিটাল নিরাপত্তায় সাইবার ক্রাইম ইউনিট গঠন করা হয়েছে। কিশোর অপরাধ দমনের লক্ষ্যে কিশোর গ্যাং ডিজিটাল ডাটাবেজ তৈরী করা হয়েছে। অপরাধ করলে কাউকে ছাড় দেওয়া হবে না।

বৃহস্পতিবার (৩১ মার্চ) সকাল ১০টায় রাজশাহী কলেজ অডিটোরিয়ামে ‘সহিংস উগ্রবাদ ও মাদক প্রতিরোধে যুব সামাজের করণীয়’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরএমপি কমিশনার বলেন, দেশ দুর্দান্ত গতিতে এগিয়ে যাচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করতে সবাইকে এগিয়ে আসতে হবে বলেও উল্লেখ করেন তিনি।

তিনি আরও বলেন, বন্ধু নির্বাচনে সতর্ক হতে হবে। মাদক ও উগ্রবাদ থেকে দূরে থাকতে হবে। মাদকাসক্ত ব্যক্তি পরিবার ও সমাজের বোঝা। তারা দেশকে কিছুই দিতে পারে না। অনেক মেধাবী তরুণ মাদকের ছোবলে বিলিন হয়ে গেছে।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ ও মানব কল্যাণ পরিষদের আয়োজনে এবং দি এশিয়া ফাউন্ডেশনের সহযোগিতায় কর্মশালায় নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৫০০ শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলামের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মজিদ আলী, রাজশাহী কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান, রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মুর্শিদা ফেরদৌস বিনতে হাবিব এবং দি এশিয়া ফাউন্ডেশনের প্রোগ্রাম ডিরেক্টর সাদাত সদরুদ্দিন শিবলী।

কর্মশালায় করোনাকালীন পুলিশ কোভিড অক্সিজেন ব্যাংক, মানবিক সহায়তা, মাদক ও কিশোর গ্যাং নিয়ন্ত্রণ এবং সাইবার ক্রাইম রোধকল্পে অনন্য ভূমিকা রাখায় পুলিশ কমিশনারকে সম্মাননা স্মারক প্রদান করে এশিয়া ফাউন্ডেশন ও মানব কল্যাণ পরিষদ।

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top