রাজশাহী রবিবার, ৫ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১

বিলম্ব যাত্রায় দুর্ভোগে সিল্কসিটির যাত্রীরা


প্রকাশিত:
৫ মার্চ ২০২২ ০৩:৩৯

আপডেট:
৫ মে ২০২৪ ০৬:০৬

ছবি: রাজশাহী রেলওয়ে স্টেশন

পূর্বঘোষিত ঘোষণা ছাড়াই সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনটি বিলম্বে যাত্রা শুরু করায় চরম দুর্ভোগ পোহাতে হয়েছে যাত্রীদের। সকাল ৭ টা ৪০ মিনিটে ছাড়ার কথা থাকলেও এক ঘণ্টা বিলম্ব করেছে রাজশাহী-ঢাকা রুটে চলাচলকারী আন্তঃনগর ট্রেনটি।

শুক্রবার (৪ মার্চ) সকালে সরেজমিনে দেখা যায়, যাত্রা শুরুর মাত্র কয়েক মিনিট আগে জানানো হয় কিছুটা বিলম্বে রাজশাহী থেকে ছেড়ে যাবে। কিন্তু এক ঘণ্টা বিলম্বে ৭ টা ৪০ মিনিটের ট্রেন ছেড়ে গেছে ৮ টা ৪০ এ।

ঘোষণা ছাড়াই হটাৎ এমন বিলম্ব হওয়ায় দুর্ভোগে পড়েন যাত্রীরা। বিশেষ করে জরুরি কাজে যাওয়া যাত্রীরা পড়েছেন শঙ্কায়। এছাড়াও রোগী বা শিশুসহ ভ্রমণকারীদের পোহাতে হয়েছে নানা দুর্ভোগ।

ট্রেনের একাধিক যাত্রী জানান, ট্রেন ছাড়ার পাঁচ মিনিট আগেও প্লাটফর্মের প্রবেশপথে বলা হয় ৪ নং প্লাটফর্ম থেকে ছেড়ে যাবে। সবাই হুড়োহুড়ি করে ট্রেনের গেটে গিয়ে শুনি লেট হবে।

সচরাচর ছোটখাটো সমস্যার কারণে ৫/১০ মিনিট লেট হতে পারে কিন্তু আজ ফুল এক ঘণ্টা লেট। ট্রেন ছাড়তেই যদি এক ঘণ্টা দেরি হয় পৌঁছাতে কত দেরি হতে পারে সেটি নিয়েও সংশয় প্রকাশ করেন যাত্রীরা।

ট্রেনের যাত্রী রিফাত ইসলাম বলেন, সিল্কসিটি ট্রেনে প্রায়ই ছেড়ে যেতে ৫/১০ মিনিট দেরি হয় তবে আজকে অনেক বেশি। এখন মাঝ পথে দেরি না হলেই হয়।

আরেক যাত্রী মাহাবুল ইসলাম বলেন, ট্রেন ভ্রমণ নিরাপদ ও আনন্দের হিসেবে পরিচিতি পেলেও মাঝে মাঝে তা চরম ভোগান্তির কারণ হয়ে দাঁড়ায়। এক ঘণ্টা বিলম্বে যাত্রা শুরু হলে তা যাত্রীদের জন্য অসহনীয় পর্যায়ে যায়। বিশেষ করে বয়স্ক বা শিশুদের নিয়ে যারা ভ্রমণ করে তাদের অনেক দুর্ভোগ পোহাতে হয়।

এ বিষয়ে রাজশাহী রেলওয়ে স্টেশন ম্যানেজার আব্দুল করিম বলেন, ঢাকা থেকে রাতে পদ্মা এক্সপ্রেস হয়ে রাজশাহী আসা ট্রেনটিই সকালে সিল্কসিটি এক্সপ্রেস হিসেবে যাত্রা করে। রাতের ট্রেনটি প্রায় আড়াই ঘণ্টা বিলম্বে রাজশাহী ঢুকেছে। তাই সিল্কসিটির যাত্রা শুরু হতে এই বিলম্ব হয়েছে।

 

 

 

আরপি/এসআর-০৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top