রাজশাহী শনিবার, ২৮শে মে ২০২২, ১৫ই জ্যৈষ্ঠ ১৪২৯

চাকরিপ্রত্যাশীদের ওপর লাঠিচার্জের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন


প্রকাশিত:
১৭ জানুয়ারী ২০২২ ২০:০৩

আপডেট:
১৭ জানুয়ারী ২০২২ ২০:০৭

রাজশাহীতে মানববন্ধন

রাজধানীর নীলক্ষেত ও শাহবাগে চাকরি প্রত্যাশী বেকার যুবকদের ওপর পুলিশের লাঠিচার্জের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। সোমবার (১৭ জানুয়ারি) বেলা ৩টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে সর্বদলীয় ছাত্র ঐক্য পরিষদের ব্যানারে এ মানবন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজপড়ুয়া শিক্ষার্থী এবং বেকার যুবকরা অংশ নেন।

প্রায় ঘণ্টাব্যাপী চলা এ মানববন্ধনে শিক্ষার্থীরা রবিবার রাজধানীতে চাকরি প্রত্যাশীদের ওপর পুলিশের লাঠিচার্জের ঘটনার প্রতিবাদ জানিয়ে চার দফা দাবি পেশ করেন। তাদের দাবিগুলোর মধ্যে ছিল- সরকারি চাকরির আবেদনের বয়সসীমা স্থায়ীভাবে বৃদ্ধি, নিয়োগে দুর্নীতি ও জালিয়াতি বন্ধ, নিয়োগ পরীক্ষার প্রিলিমিনারি ও লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বরসহ ফলাফল প্রকাশ, চাকরিতে আবেদনের ফি সর্বোচ্চ ১০০ টাকা ধার্য এবং একই সময়ে একাধিক নিয়োগ পরীক্ষা বন্ধ করে সমন্বিত নিয়োগ পরীক্ষার ব্যবস্থা করা।

কর্মসূচিতে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন- রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী মাহমুদুল হাসান, সাবেক শিক্ষার্থী ইসরাত জাহান, রাজশাহী কলেজের গণিত বিভাগের শিক্ষার্থী ওসিবুর রহমান, বগুড়ার সরকারি আজিজুল হক কলেজের প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী আতিকুর রহমান প্রমুখ।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top