রাজশাহী শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

বেলপুকুরিয়া ইউপি নির্বাচনে নৌকার প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীর প্রাণনাশের হুমকির অভিযোগ


প্রকাশিত:
২ জানুয়ারী ২০২২ ০৮:৩৪

আপডেট:
২ জানুয়ারী ২০২২ ০৮:৩৮

সংবাদ সম্মেলনে স্বতন্ত্র প্রার্থী আব্দুর রাকিব

আগামী ৫ জানুয়ারী অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজশাহীর পুঠিয়া উপজেলার বেলপুকুরিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন। পঞ্চম ধাপের এই নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী মো. রাজিবুল হক রাজিবের বিরুদ্ধে মোটর সাইকেল প্রতিকের স্বতন্ত্র প্রার্থী মো. আব্দুর রাকিবকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, শনিবার সকাল পৌনে ১০ টার দিকে নৌকার প্রার্থী রাজিবুল হক রাজিবসহ ১০ থেকে ১২জন ওই স্বতন্ত্র প্রার্থীর বাড়ির সামনে এসে তার মেয়েদের হুমকি দেয়, আব্দুর রাকিব নির্বাচনী প্রচারণা অব্যাহত রাখলে প্রাণে মেরে ফেলা হবে।

এ ঘটনায় স্বতন্ত্র প্রার্থী আব্দুর রাকিব বেলপুকুর থানায় মামলা দায়ের করতে গেলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উপজেলা নির্বাচন অফিসারের কাছে অভিযোগ দেওয়ার পরামর্শ দেন। পরবর্তীতে তিনি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রাজিবুল হক রাজিব এর বিরুদ্ধে পুঠিয়া উপজেলা নির্বাচন অফিসারের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

তিনি অভিযোগে উল্লেখ করেন, “ শনিবার সকাল আনুমানিক পোৗনে ১০টার দিকে নৌকা প্রতিকের প্রার্থী রাজিবুল হক রাজিব তার দলবল নিয়ে আমার নিজ বাসায় উপস্থিত হয়ে আমাকে হত্যার উদ্দেশ্যে অস্ত্র নিয়ে আসে। আমাকে বাড়িতে না পেয়ে আমার পরিবার বর্গকে বলে যে, আমাকে নির্বাচনের মাঠের যেখানে পাবে সেখানে খুন বা জখম করবে।

এমতাবস্থায় আমি প্রাণের ভয়ে আমার নির্বাচনী প্রচারণা সুষ্ঠভাবে পরিচালনা করতে পারছিনা।” পুঠিয়া নির্বাচন অফিসারের কাছে অভিযোগ প্রদান পরবর্তিতে নিজ গ্রামে নির্বাচনী ক্লাবে শনিবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলন এ অভিযোগ করেন স্বতন্ত্র প্রার্থী আব্দুর রাকিব।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমার প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগ মনোনীত প্রার্থী রাজিবুল হক রাজিব প্রতিহিংসামূলক গত ২৭ ও ২৮ ডিসেম্বর আমার প্রচারণার মাইক ভাঙচুর করে ও ব্যানার ছিড়ে ফেলে। যার জন্য আমি বেলপুকুর থানায় ও নির্বাচন অফিসে অভিযোগ দায়ের করি। সর্বশেষ আজ আমাকে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়েছে।

নির্বাচনের সুষ্ঠ পরিবেশ ও স্বাধীনভাবে জনগনের ভোটাধিকার প্রয়োগ করতে পারার ব্যবস্থা করতে আমি প্রশাসনের দৃষ্টি আকর্ষন করছি।

অভিযোগের বিষয়ে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো: রাজিবুল হক তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, আমার বিরুদ্ধে আনীত এসব অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। এর কোন সত্যতা নাই। এ বিষয়ে পুঠিয়া উপজেলার নির্বাচন অফিসার জয়নাল আবেদিনের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায় নি।



আপনার মূল্যবান মতামত দিন:

Top