রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

একই কলেজের ৩ শিক্ষক হলেন ইউপি চেয়ারম্যান


প্রকাশিত:
৩১ ডিসেম্বর ২০২১ ১০:২৩

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ২১:০৬

ফাইল ছবি

রাজশাহীর বাঘায় একই কলেজের তিন শিক্ষক চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। চলতি ইউনিয়ন পরিষদ নির্বাচনে নিজ নিজ এলাকায় চেয়ারম্যান পদে নির্বাচন করে বিজয়ী হন তাঁরা। চলতি ইউনিয়ন পরিষদ নির্বাচনে নির্বাচিত তিনজনই বাঘা উপজেলার বাউসা মহাবিদ্যালয়ের শিক্ষক।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চতুর্থ ধাপের নির্বাচনে বাউসা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ নুর মোহাম্মদ তুফান স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোটরসাইকেল প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি উপজেলা আ.লীগের বহিষ্কৃত আইনবিষয়ক সম্পাদক ও জেলা পরিষদের নির্বাচিত সদস্য ছিলেন। 

বাউসা ইউনিয়ন পরিষদ নির্বাচনকালীন আ.লীগের দলীয় প্রার্থীর ওপর হামলা অভিযোগে করা মামলায় বর্তমানে তিনি কারাগারে রয়েছেন। তিনি জেল থেকে নির্বাচন করে চেয়ারম্যান হিসেবে বিজয়ী হয়েছেন। নুর মোহাম্মদ তুফান ওই কলেজের অধ্যক্ষ।

অপরদিকে একই কলেজের শিক্ষক রফিকুল ইসলাম রফিক আড়ানী ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটের ব্যবধানে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি বাউসা মহাবিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিষয়ের শিক্ষক। রফিকুল ইসলাম রফিক আড়ানী ইউনিয়ন আ.লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান।

এদিকে একই কলেজের বাংলা বিষয়ের শিক্ষক মোখলেসুর রহমান লালপুর উপজেলার আড়বাব ইউনিয়নের তৃতীয় ধাপের নির্বাচনে ২৮ নভেম্বর আ.লীগের দলীয় নৌকা প্রতীক না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। মোখলেসুর রহমান আড়বাব ইউনিয়ন আ.লীগের বহিষ্কৃত সভাপতি ও লালপুর উপজেলা কৃষক লীগের আহ্বায়ক ছিলেন।

এ বিষয়ে আড়ানী ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান ও বাউসা মহাবিদ্যালয়ের শিক্ষক রফিকুল ইসলাম রফিক বলেন, আমরা একই কলেজে আলাদা বিষয়ে শিক্ষকতা করি। নিজ নিজ এলাকায় আ.লীগের রাজনীতি করি। আমি আ.লীগের দলীয় মনোনয়ন নিয়ে দ্বিতীয় বারের মত নৌকার প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছি। অন্য দুজন স্বতন্ত্র হিসেবে নির্বাচন করে চলতি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

 

 

আরপি/এসআর-১৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top