রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

বাউসা ইউনিয়নে চেয়ারম্যান-মেম্বারদের ভরাডুবি


প্রকাশিত:
৩১ ডিসেম্বর ২০২১ ১০:১২

আপডেট:
৩১ ডিসেম্বর ২০২১ ১০:১৬

ফাইল ছবি

চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাজশাহীর বাঘা উপজেলায় বাউসা ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। চলতি নির্বাচনে বাউসা ইউনিয়নে চেয়ারম্যানসহ সব ক’টি ইউপি সদস্য (পুরুষ ও নারী) (মেম্বর) প্রার্থীদের ঐতিহাসিক ভরাডুবি হয়েছে। এতে নতুন সব প্রার্থীরা বিজয়ী হয়েছেন।

রোববার (২৬ ডিসেম্বর) ভোটগ্রহণ ও গণনা শেষে রাতে উপজেলা নির্বাচন কার্যালয়ে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করায় এই পরাজয় লক্ষ করা গেছে।

নির্বচনী ফলাফল বিশ্লেষণে জানা গেছে, বাউসা ইউনিয়নের বেসরকারিভাবে ঘোষিত ফলে ইউনিয়নের চেয়ারম্যান থেকে সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য সবাই হয়েছেন পরাজিত। চেয়ারম্যানসহ ইউনিয়ন পরিষদের ১৩ জনই বিপুল ভোটে হেরেছেন। ফলে পরিষদে এসেছেন নতুন নির্বাচিত ১৩ জন।

ঘোষিত বেসরকারি ফল অনুযায়ী বাউসা ইউনিয়নের ১ নং ওয়ার্ড সদস্য আব্দুল আজিজ নিকট পরাজিত হয়েছেন আবুল কালাম আজাদ। ২ নং ওয়ার্ড সদ্য নির্বাচিত সদস্য আবুল কালাম আজাদ নিকট শরিফুল ইসলাম রাজা হেরেছেন। ৩ নং ওয়ার্ড সদস্য রেজাব উদ্দিনের নিকট মসলেম উদ্দিন হেরেছেন। ৪ নং ওয়ার্ড সদস্য শাকিম আলির নিকট নাজির উদ্দিন হেরেছেন। ৫ নং ওয়ার্ড সদস্য মহসিন আলির নিকট শফিকুল ইসলাম হরেছেন। ৬ নং ওয়ার্ডে সদস্য আখের উদ্দিনের হেরেছেন সোহেল রানা কাছে। ৭ নং ওয়ার্ড সদস্য সাহেব আলীর নিকট হরেছেন তুহিন আলী। ৮ নং ওয়ার্ড সদস্য মুনতাজ আলীর নিকট হেরেছেন ইমাজ আলি। ৯ নং ওয়ার্ড সদস্য আব্দুর রহমানের সাথে মনোনয়নপত্র দাখিল করেও ভোট করেননি মোহাম্মদ আলী ।

অপরদিকে বাউসা ইউনিয়নে সংরক্ষিত তিন নারী সদস্যও এবারের নির্বাচনে পরাজিত হয়েছেন। ফল অনুযায়ী ১, ২ ও ৩ নং ওয়ার্ড সদস্য শিরিনা খাতুনের নিকট হরেছেন রাশিদা বেগম । ৪, ৫ ও ৬ নং সংরক্ষিত সদস্য হামিদা বেগমের নিকট হেরেছেন রাশেদা বেগম। ৭, ৮ ও ৯ নং সংরক্ষিত সদস্য খালেদা বেগমের নিকট হেরেছেন মাজেরা বেগম।

এ বিষয়ে বাউসা ইউনিয়ন পরিষদের নৌকা প্রতীকের পরাজিত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান শফিকুর রহমান শফিক বলেন, ইউপি নির্বাচনে ইউনিয়নের আওয়ামীলীগের একটি অংশ ও বিএনপি‘র একটি অংশ মিলে আমাদের পরাজিত করেছে। বিগত ইউপি নির্বাচনে নির্বাচিত সদস্যরা বেশি অংশ আওয়ামীলীগ সমর্থিত ছিল। তবে জনসেবায় কোন ঘাটতি ছিলনা।

সুশাসনের জন্য নাগরিক (সুজন) উপজেলা কমিটির সাধারণ সম্পাদক হামিদুল ইসলাম বলেন, বিগত নির্বাচনে যাঁরা নির্বাচিত হয়েছিলেন তাঁরা জনগণের ভোটে নয়, পেশি শক্তি খাটিয়ে নির্বাচিত। তাঁরা জনগণের আশা আকাঙ্খা পূরণে ব্যর্থ। এক কথায় জনবিছিন্ন ছিলেন তাঁরা। চতুর্থ ধাপে ২৬ ডিসেম্বরের নির্বাচন অনেকটায় সুষ্ঠ হয়েছে। এতে করে তাঁদের পরাজয় হয়েছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে তিন, সাধারণ সদস্য পদে ৩৫ জন এবং তিনটি সংরক্ষিত নারী সদস্য ১২ প্রার্থী ভোটযুদ্ধ করেছেন। তবে আগের পুরনোদের কেউ-ই পুননির্বাচিত হননি।

 

 

 

 

আরপি/এসআর-১৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top