রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০

রাজশাহীতে মৃত ছাগলের মাংস উদ্ধার, গ্রেফতার চার


প্রকাশিত:
২০ ডিসেম্বর ২০২১ ০২:৫৭

আপডেট:
২০ ডিসেম্বর ২০২১ ০৩:০৭

ছবি: গ্রেফতারকৃত আসামীরা

রাজশাহী মহানগরীতে মৃত ছাগলের মাংস, মৃত জবাই করা ছাগল ও রুগ্ন-অসুস্থ ছাগলের মাংস সরবরাহের অভিযোগে চার জনকে গ্রেফতার করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। 

গ্রেফতারকৃতরা নগরীর বোয়ালিয়া মডেল থানার দরগাপাড়ার মশিউর রহমান আপেল, ফাইসাল, সহযোগী কায়েস ও ফয়সাল হোসেন।

গোপন সংবাদের ভিত্তিতে শনিবার বিকেলে মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল নগরীর কাশিয়াডাঙ্গা থানা এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়ক বালিয়ার মোড় হতে ঢাকা মেট্রো-ন-১৬-৫২০৫ নামক পিকআপ ভ্যানসহ চার জনকে গ্রেফতার করে। 

পিকআপ ভ্যান তল্লাশী করে ১৫০ কেজি মৃত ছাগলের মাংস, ৪ টি জবাই করা মৃত ছাগল ও ২৭ টি রুগ্ন-অসুস্থ ছাগল উদ্ধার হয়। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ করলে তারা মাংস সরবরাহ করা সংক্রান্তে কোন বৈধ কাগজ-পত্র বা কোন পশু ডাক্তারের উপস্থিতিতে পরীক্ষা করে জবাই করা হয়েছে কি না এ সংক্রান্তে তারা কোন সন্তোষজনক জবাব দিতে পারেনি।

পরবর্তীতে ডিবি পুলিশ বস্তা ভর্তি মাংস ও জবাইকৃত ছাগল গুলো পরীক্ষার জন্য রাজশাহী সিভিল সার্জন কার্যালয়ের নিয়ে যায়। সেখানে জেলা সেনেটারী ইন্সপেক্টর পরীক্ষা নিরীক্ষা করে ছাগলগুলো মৃত অবস্থায় জবাই করা হয়েছে ও মাংসগুলোও মৃত ছাগলের মাংস এবং জীবিত ছাগলগুলো রুগ্ন-অসুস্থ ও স্বাস্থ্য সম্মত নয় বলে জানান।

জাতীয় ভোক্তা অধিদপ্তরের কর্মকর্তারা গ্রেফতারদের জিজ্ঞাসাবাদে আসামীরা জানায়, তারা দীর্ঘদিন যাবৎ চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ এলাকা থেকে মৃত ছাগলের মাংস ও মৃত জবাই করা ছাগল এবং রুগ্ন-অসুস্থ ছাগল স্বল্প মূল্যে ক্রয় করে রাজশাহী মহানগরের বিভিন্ন খাবার হোটেল, রেস্তোরা, চাইনিজ রেস্টুরেন্ট, বিরিয়ানী হাউজ, জেলখানা, বিভিন্ন মেডিকেল কলেজ হাসপাতাল ও বাজারে সরবরাহ করে আসছে।

গ্রেফতারকৃতরা সাহেব বাজারের মাংস পট্টি সমিতির সভাপতি-সেক্রেটারী, গোয়েন্দা পুলিশের কর্মকর্তা, সাধারণ জনগণ, উপস্থিত ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক এবং জাতীয় ভোক্তা অধিদপ্তরের কর্মকর্তাদের সামনে তারা ভবিষ্যতে এরুপ অপরাধ করবে না মর্মে স্বীকারোক্তি প্রদানপূর্বক ক্ষমা প্রার্থনা করে।

গ্রেফতারকৃতদের এহেন কর্মকান্ডের জন্য ক্ষমা প্রার্থনা করায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে অপরাধ হওয়ায় জাতীয় ভোক্তা অধিদপ্তরের কর্মকর্তা গ্রেফতারকৃতদের অপরাধ বিবেচনা করে মৃত ছাগলের মাংসের মালিক মশিউর রহমান আপেল ও ফাইসাল’কে ৮০ হাজার টাকা করে মোট এক লক্ষ ষাট হাজার টাকা জরিমানা করে এবং জবাইকৃত মৃত ছাগল এবং মৃত ছাগলের মাংস মাটিতে পুতে ধ্বংস করেন।

 

 

আরপি/এসআর-১৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top