রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

নতুন সড়ক পরিবহণ আইন বাস্তবায়নের প্রতিবাদে রাজশাহী থেকে সব রুটে বাস চলাচল বন্ধ


প্রকাশিত:
১৯ নভেম্বর ২০১৯ ০২:০৩

আপডেট:
১৯ নভেম্বর ২০১৯ ০২:০৪

প্রতীকি ছবি

রাজশাহী থেকে সব রুটের বাস চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিকরা। নতুন সড়ক পরিবহণ আইন বাস্তবায়নের প্রতিবাদে আজ সোমবার সকাল থেকেই রাজশাহীর সাথে সারা দেশের বাস চলাচল বন্ধ করে দেয় শ্রমিকরা। এতে করে চরম দুর্ভোগে পড়েন বিভিন্ন স্থানে যেতে অপেক্ষমান যাত্রীরা।

পরিবহন শ্রমিক নেতারা বলছেন, দুর্ঘটনার মামলা জামিনযোগ্যসহ সড়ক আইনের কয়েকটি ধারা সংশোধন চান চালকরা। তাদের দাবি, আইন সংশোধনের পরই এটি কার্যকর করা হোক। এটা না করা পর্যন্ত এ কর্মসূচি চলবে বলে জানিয়েছেন তারা। অন্যদিকে যাত্রীরা বলছেন, বাস বন্ধ করলে আগে থেকে জানানো উচিত ছিল পরিবহন মালিকদের।

সকাল থেকেই রাজশাহী থেকে কোনো রুটে অন্তঃনগর বাস ছেড়ে যায়নি। এর ফলে অনেকেই বাস টার্মিনালে এসে ফিরে গেছেন। কেউ কেউ বিকল্প হিসেবে ট্রেনযোগে রাজশাহী ত্যাগ করেছেন। হঠাৎ পরিবহন শ্রমকিদের এমন সিদ্ধান্তে দুর্ভোগে পড়েন যাত্রীরা।

ঢাকার উদ্দেশে রাজশাহী বাস টার্মিনালে আসা যাত্রী ফারুক হোসেন বলেন, এমন কর্মসূচি পালন করলে আগে থেকে জানিয়ে দেওয়া উচিত। তাহলে মানুষ এমন দুর্ভোগে পড়বে না। হঠাৎ বাস বন্ধের কারণে দুর্ভোগে পড়েছেন তারা।

রাজশাহীর একটি বেসরকারি কলেজের শিক্ষক বলেন, সরকার আইন করেছে। সেটা আইন নিয়ে বাস শ্রমিকদের সমস্যা থাকলে তারা নেতা বা মন্ত্রীদের নিয়ে আলোচনায় বসে সমাধান করতে পারেন। হুট করে বাস বন্ধ, সড়ক বন্ধ করে দুর্ভোগ সৃষ্টি করা মোটেও ঠিক নয়। এতে মানুষ ভোগান্তিতে পড়েছে।

এবিষয়ে রাজশাহী জেলা সড়ক পরিবহন গ্রুপের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক মতিউল হক টিটো বলেন, শ্রমিকরা গাড়ি চালাচ্ছে না। লোকাল রুটের সব বাস বন্ধ রয়েছে। তবে ঢাকার বাসগুলো চলছে। এনিয়ে স্থানীয় প্রশাসনেরর সঙ্গে কথা হচ্ছে। অল্প সময়ের মধ্যে সমাধাণ হয়ে যেতে পরে পারে বলে আশা করছেন তিনি।

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top