রাজশাহী বুধবার, ১লা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

রাজশাহীতে এইডস দিবসে আপস’র র‌্যালী


প্রকাশিত:
৩ ডিসেম্বর ২০২১ ০২:১০

আপডেট:
১ মে ২০২৪ ২০:৫২

ছবি: র‌্যালী

“সমতায় বাংলাদেশ, এইডস ও অতিমারী হবে শেষ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব এইডস দিবসে রাজশাহীতে আসক্ত পুনর্বাসন সংস্থা (আপস) র‌্যালীর আয়োজন করে। বুধবার (১ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে সিভিল সার্জন ডা.কাইয়ুম তালুকদারের নেতৃত্বে নগরের ঐতিহ্য চত্ত্বর থেকে র‌্যালী বের করা হয়।

র‌্যালী শেষে সিভিল সার্জনের সভা কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশে এইডস সংক্রমনের হার কম থাকলেও স্বস্তি পাওয়ার মত কিছু নেই। কারণ প্রতি বছর এইচআইভি সংক্রমনের সংখ্যা ক্রমান্বয়ে বাড়ছে। ধর্মীয় মূল্যবোধ বিষয়টি তুলে ধরে সকলের সম্বলিত প্রচেষ্টায় এইচআইভি প্রতিরোধ সম্ভব বলে সভায় বক্তারা জানান।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা. কাইয়ুম তালুকদার। এছাড়া সভায় আরো উপস্থিত ছিলেন সরকারী-বেসরকারী কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, নেটওয়ার্কের সদস্যসহ আরো অনেকে।

বিকেলে আপস’র নির্বাহী পরিচালক মো.আবুল বাশার পল্টুর সভাপতিত্বে সংস্থার প্রধান কার্যালয়ে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিভিল সার্জনের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মো. সামসুজাজামান। সভায় রাজশাহী সরকারী-বেসরকারী কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, নেটওয়ার্কের সদস্য, এক্স ও কারেন্ট ড্রাগইউজারসহ আপস’র বিভিন্ন পর্যায়ের কর্মীরা উপস্থিত ছিলেন।

এছাড়া দিবসকে ঘিরে আপস এবং চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালের যৌথ উদ্যোগে হাসপাতাল চত্ত্বরে দুইদিন ব্যাপি ফ্রি এইচআইভি পরীক্ষা ও পরামশ কেন্দ্র পরিচালনা করা হয়।

 

 

আরপি/এসআর-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top