রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

মৃত্যুশূন্য রামেক হাসপাতাল


প্রকাশিত:
৭ নভেম্বর ২০২১ ২২:৪২

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১৪:১০

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ কিংবা উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে কোনো রোগী মারা যায়নি। তবে এ সময় ১৩ জন রোগী ভর্তি হয়েছেন। আর সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন আটজন।

এর আগে গত ৩১ ও ২৫ অক্টোবর মৃত্যুশূন্য দিন কেটেছে রামেক হাসপাতালের করোনা ইউনিটে। এরও প্রায় পাঁচ মাস আগে ১৫ মে হাসপাতালে কোনো রোগী মারা যায়নি।

রোববার (০৭ নভেম্বর) সকাল ৯টার দিকে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে কোনো রোগী মারা যায়নি। ১০৪ শয্যার রামেক হাসপাতালের করোনা ইউনিটে রোববার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩৯ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৪০ জন।

বর্তমানে রাজশাহীর ১৬ জন, চাঁপাইনবাবগঞ্জের সাতজন, নাটোরের চারজন, নওগাঁর একজন, পাবনার পাঁচজন এবং কুষ্টিয়ার ছয়জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন সাতজন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২৬ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ছয়জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৩ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন আটজন।

এর আগে শনিবার (৩০ অক্টোবর) রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৩৭ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে একজনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে রাজশাহী জেলার ১৩১ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

এর মধ্যে করোনা ধরা পড়েছে দুইজনের। এই ‍দুজনই রাজশাহীর বাসিন্দা। পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার ১ দশমিক ৭৯ শতাংশ।

 

আরপি/ এমএএইচ-০১



আপনার মূল্যবান মতামত দিন:

Top