রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

রাজশাহীতে প্রশাসনিক কেন্দ্র স্থাপনের দাবি


প্রকাশিত:
৩ নভেম্বর ২০২১ ০৪:২৫

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ০০:২১

ফাইল ছবি

সচিবালয়ের ওপর চাপ কমাতে রাজশাহীতে একটি আঞ্চলিক প্রশাসনিক কেন্দ্র স্থাপনের দাবি জানিয়েছে অবসরপ্রাপ্ত কর্মকর্তাদের সংগঠন রিটায়ার্ড অফিসার্স অ্যাসোসিয়েশন (রোয়া)। এ দাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর একটি স্মারকলিপি দিয়েছে সংগঠনটি। বিভাগীয় কমিশনার ড. হুমায়ুন কবীরের মাধ্যমে সোমবার সকালে তারা স্মারকলিপিটি দেন।

অবসরপ্রাপ্ত সিনিয়র জেলা জজ জাহিদুল ইসলামের নেতৃত্বে একটি প্রতিনিধি দল এ দিন বিভাগীয় কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করতে যান। তারা রাজশাহীর বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের বিষয়ে মতবিনিময় করেন।

সভাটি সঞ্চালনা করেন সংগঠনের মহাসচিব অধ্যাপক শরিফুজ্জামান। সভায় রোয়ার অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। রোয়া বিভাগীয় কমিশনারের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে মোট ২৫টি দাবি পেশ করেন।

প্রবীণ কল্যাণে সংগঠনের পক্ষ থেকে গণপরিবহন এবং বিনোদনকেন্দ্রে ষাটোর্ধ্ব নাগরিক ও প্রতিবন্ধীর ভাড়া ৩০ শতাংশ ছাড় দেওয়া, প্রবীণ নাগরিকদের জন্য বাসের সামনের দুইসারি আসন নির্দিষ্ট রাখা, কাউন্টারে অগ্রাধিকার, পেনশনার সঞ্চয়পত্রের লভ্যাংশ ২০১৫ সালের মতো পুনরায় ১৫ শতাংশ হারে প্রদান এবং কর মওকুফ করা; অবসরপ্রাপ্ত সরকারি চাকরিজীবীদের বাৎসরিক বেতনবৃদ্ধির হার ৫ শতাংশ থেকে উন্নীত করা প্রভৃতি।

বিভাগীয় কমিশনার ড. হুমায়ুন কবীর মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অগ্রগতির বিষয়ে কাজ করবেন বলে রোয়ার সদস্যদের জানিয়েছেন।



আপনার মূল্যবান মতামত দিন:

Top