রাজশাহী মঙ্গলবার, ১৬ই এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ ১৪৩১

চলন্ত ট্রেন-ট্রাকের সংঘর্ষ, রেল চলাচল বন্ধ


প্রকাশিত:
২৯ অক্টোবর ২০২১ ০৫:৫২

আপডেট:
২৯ অক্টোবর ২০২১ ০৬:০০

ছবি: সংগৃহীত

লেভেল ক্রসিংয়ে ট্রাকের সঙ্গে সংঘর্ষে ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে পড়ায় পাবনা-রাজশাহী রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

বৃহস্পতিবার ভোর ৬টার দিকে পাবনা-রাজশাহী রেলরুটের মহেন্দ্রপুর লেভেল ক্রসিং মোড়ে এ দুর্ঘটনা ঘটে। তবে, এ ঘটনায় কারও হতাহতের খবর পাওয়া যায়নি।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় পরিবহণ কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন জানান, বৃহস্পতিবার সকালে পাবনার ঈশ্বরদী রেলওয়ে স্টেশন থেকে ঢালারচরের উদ্দেশে ছেড়ে যায় আন্তঃনগর ‘ঢালারচর এক্সপ্রেস’।

ট্রেনটি পাবনা স্টেশন পার হয়ে মহেন্দ্রপুর লেভেল ক্রসিং পৌঁছালে একটি চলন্ত ট্রাক ট্রেনটিকে সজোরে ধাক্কা দেয়।

ট্রাকচালক ভেবেছিলেন ট্রেনটি আসার আগেই রেললাইন অতিক্রম করতে পারবেন তিনি। কিন্তু ট্রাকটি পার হতে ব্যর্থ হলে ট্রেনের সঙ্গে ধাক্কা খায় বলে জানান রেলওয়ের এ কর্মকর্তা।

স্থানীয়রা জানান, দুর্ঘটনার সময় রেলগেটে ক্রসবার নামাননি গেটম্যান। ট্রাকচালক সম্ভবত রাতভর গাড়ি চালানোর কারণে তন্দ্রাচ্ছন্ন ছিলেন। ট্রেনের উপস্থিতি খেয়াল না করেই গাড়ি চালানোয় এ দুর্ঘটনা ঘটেছে।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, খবর পেয়েই পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। ট্রেন ও ট্রাকের সংঘর্ষ হওয়ায় রাস্তার দুই পাশে যানজট তৈরি হয়েছে। যানজট নিরসনে কাজ করছে পুলিশ।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) শাহীদুল ইসলাম জানান, বিকল্প ইঞ্জিন দিয়ে ট্রেনটি চালানোর ব্যবস্থা করা হচ্ছে। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে তদন্ত কমিটি করা হবে বলেও জানান তিনি।

 

আরপি/এমএএইচ-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top