রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

বাউসা ব্লাড ফাউন্ডেশনের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন


প্রকাশিত:
৭ অক্টোবর ২০২১ ২৩:২৫

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ০৯:২১

ছবি: আলোচনা সভা

“তুচ্ছ নয় রক্তদান, বাঁচাতে পারে একটি প্রাণ” এই স্লোগানকে সামনে রেখে স্বেচ্ছায় রক্তদানের জন্য অনলাইনভিত্তিক মানবিক ও অরাজনৈতিক, সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘বাউসা ব্লাড ফাউন্ডেশনের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। সোমবার (৬ অক্টোবর) দিন ব্যাপি এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কয়েকটি কর্মসূচির অংশ হিসেবে সকালে বাউসা চকরপাড়া হতে ফতেপুর বাউসা পর্যন্ত ১ কিলোমিটার রাস্তার দুই পাশ দিয়ে তালের বীজ (আঁটি) রোপণসহ, বাউসা বাজারে এলাকায় ক্যাম্পইনে প্রায় ১৮০ জনের ফ্রি ব্লাড গ্রুপিং নির্ণয় করা হয়। পরে বিকেল সাড়ে ৫টায় বাউসা ইউনিয়ন পরিষদে মতবিনিময় সভা আয়োজন করা হয়।

বাউসা ব্লাড ফাউন্ডেশনে’র এর প্রতিষ্ঠাতা মো. নাসির উদ্দিন বলেন, একটি মানুষ যখন রক্তের প্রয়োজনে বিভিন্ন স্থানে ছুটাছুটি করতে থাকে, আমরা যখন রক্ত দিয়ে তাঁর পাশে দাঁড়ায়, সেই সময়ে যে আনন্দ কাজ করে সেইটা যে দেখে সেই বুঝতে পাবনা। এই সংগঠনের উদ্যোক্তা ও কর্মীরা এখন মানবতার অনন্য দৃষ্টান্ত। ‘বাউসা ব্লাড ফাউন্ডেশনের সদস্যদের দেওয়া রক্তে জীবন ফিরে পাচ্ছে অসংখ্য মুমূর্ষু রোগী।

আলোচনা সভায় শিক্ষক মাহবুব হাসান টিটনের সঞ্চালনায় সভাপতিত্ব করেন বাউসা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যন শফিকুর রহমান শফিক। উপস্থিত ছিলেন কলেজ শিক্ষক আলাউদ্দিন, ইউপি সদস্য মো. শফিকুল ইসলাম, সাইদুর রহমান ভুট্টু, সাইদুল ইসলাম, নাজমুল হোসেন, মহিনসহ আরো শিক্ষক ও গন্যমান্য ব্যক্তিবর্গ।

 

 

আরপি/এসআর-০৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top