রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১

দুর্গাপুরে ভেজাল কসমেটিকসহ নারী গ্রেফতার


প্রকাশিত:
২১ সেপ্টেম্বর ২০২১ ১৭:৪১

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ১৭:৫৭

ছবি: ভেজাল কসমেটিক

রাজশাহীর দুর্গাপুর উপজেলায় দূর্গাপুর থানা পুলিশের বিশেষ অভিযানে বিপুল পরিমাণে ভেজাল কসমেটিক সামগ্রী তৈরির সরঞ্জাম উদ্ধার করে সালমা বেগম নামে এক নারীকে গ্রেফতার করেছে।

দুর্গাপুর থানা সুত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে রবিবার রাতে দুর্গাপুর পৌর এলাকার চৌপুকুরিয়া পূর্ব পাড়া গ্রামের দুইটি বাড়িতে অফিসার ইনচার্জ (ওসি) হাশমত আলী ও এসআই রাজু আহমেদের নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ এই অভিযান পরিচালিত হয়।

এ সময় গ্রেফতারকৃতদের বাড়ি থেকে দুই বস্তা ভেজাল প্রসাধনী সামগ্রী, বিভিন্ন কোম্পানীর নামীয় এক বস্তা ভেজাল প্রসাধনী ক্রিম, এক বস্তা ভেজাল ক্রিম তৈরীর প্লাস্টিকের তৈরী খালী কৌটা এবং ভেজাল প্রসাধনী সামগ্রী তৈরীর ০৬ লিটার তরল কেমিক্যাল উদ্ধার করা হয় যার আনুমানিক বাজার মূল্য ৩,১৪,০০০/-(তিন লক্ষ চৌদ্দ হাজার) টাকা।

এছাড়াও আরেক পলাতক আসামী ইমান আলীর বাড়ি থেকে, দুইটি সাদা প্লাস্টিকের বস্তায় রক্ষিত ক্রিমের নাম লেখা কাগজের তৈরী খালী প্যাকেট, ভেজাল প্রসাধনী সামগ্রী তৈরীতে ব্যবহৃত একটি স্টিলের তৈরী ড্রাম। ভেজাল প্রসাধনী সামগ্রী তৈরীতে ব্যবহৃত একটি লোহার তৈরী মেশিন।

একটি ইলেক্ট্রিক ভাইব্রেশন মেশিন। ছোট বড় লেবেল। প্লাস্টিকের তৈরী সিলিন্ডার আকৃতির দুইটি কন্টেইনারে রক্ষিত সাদা রংয়ের ১৬ কেজি ভেজাল প্রসাধনী সামগ্রী তৈরীতে ব্যবহৃত পেস্ট। ভেজাল ক্রিম তৈরীতে ব্যবহৃত অফ হোয়াইট রংয়ের ৩০ কেজি পেস্ট। চারকোনা আকৃতির প্লাস্টিকের একটি বক্সের মধ্যে রক্ষিত ভেজাল ক্রিম তৈরীতে ব্যবহৃত অফ হোয়াইট রংয়ের ১০ কেজি পেস্ট। যার সর্বমোট বাজার মূল্য ৪,৩৮,০০০ (চার লক্ষ আটত্রিশ হাজার)।

গ্রেফতারকৃত সালমা বেগম, স্বামী পলাতক আয়নাল, পলাতক ইমান আলী, তার স্ত্রী রিতা বেগম, শ্যালক মমিনুলের বিরুদ্ধে দুর্গাপুর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

এবিষয়ে দুর্গাপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) হাশমত আলী জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালিত হয় এসময় বিপুল পরিমাণে ভেজাল কসমেটিক সামগ্রী ও ক্রিম তৈরির উপকরণ উদ্ধার করা হয়। গ্রেফতার ও পলাতকদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

আরপি/এসআর-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top