রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

দুর্গাপুরে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ, রাসায়নিক সার ও উপকরন বিতরণ


প্রকাশিত:
২১ সেপ্টেম্বর ২০২১ ০৪:১১

আপডেট:
২ মে ২০২৪ ১৭:২৩

ছবি: সার ও উপকরন বিতরণ

রাজশাহীর দুর্গাপুরে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২১-২২ অর্থ বছরে মৌসুমে গ্রীষ্মকালীন পেঁয়াজ, নাবী পাট বীজ ও মাসকালাই উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ, রাসায়নিক সার ও উপকরন বিতরণ করা হয়।

সোমবার সকাল ১১ টায় উপজেলা কৃষি অফিসের হল রুমে উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানার সভাপতিত্বে ও কৃষি অফিসার রাজিয়া সুলতানার সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) এর সংসদ সদস্য প্রফেসর ডাঃ মনসুর রহমান।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান বানেছা বেগম, ভাইস চেয়ারম্যান আব্দুল মোতালেব সহ বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তিবর্গ। প্রণোদনায় অংশ হিসেবে উপজেলা জুড়ে ৪৭০ জন কৃষক পাবেন সার, বীজ ও নগদ অর্থ সহয়তা।

এবিষয়ে উপজেলা কৃষি অফিসার রাজিয়া সুলতানা জানান, দেশকে খুদা ও দারিদ্রতা মুক্ত করতে সরকার বিভিন্ন কার্যকরী পদক্ষেপ নিচ্ছেন যার অংশ হিসেবে প্রণোদনায় আওতায় দরিদ্র কৃষকদের মাঝে, সার, বীজ ও নগদ অর্থ সহয়তা দেওয়া হচ্ছে। যা গ্রামীণ অর্থনীতি ক্ষেত্রে কার্যকরী ভুমিকা রাখবে।

 

 

আরপি/এসআর-১৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top