রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

চারঘাটে দোকান আর মামলায় আটকে আছে রাস্তার কাজ


প্রকাশিত:
৯ সেপ্টেম্বর ২০২১ ০৩:০০

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ২৩:৫৮

বিবাদমান রাস্তা ও দোকান

রাজশাহীর চারঘাট উপজেলার সরদহ ইউনিয়নে প্রায় ৭৫ লাখ টাকার রাস্তা পাকাকরণ কাজে বাধা হয়ে দাঁড়িয়েছে একটি টং দোকান এবং মামলা। এদিকে, কাজ বাস্তবায়নের মেয়াদ শেষ হয়েছে ১০ মাস আগে।
প্রশাসনের পক্ষ থেকে বার বার জায়গাটি ফাঁকা করতে বলা হলেও রহস্যজনক কারণে তা হয়নি। এদিকে জায়গাটি নিজের দাবি করে আদালতে মামলা দায়ের করেছেন শাহীন ইসলাম।ফলে নির্ধারিত সময়ের পরেও রাস্তার কাজ বাস্তাবায়ন না হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছে এলাকাবাসী।

উপজেলা প্রকৌশল বিভাগ সূত্রে জানা যায়, উপজেলার বামুনদিঘী বাজার থেকে ফকিরের মোড় পর্যন্ত ১ কিলোমিটার কাঁচা রাস্তা পাঁকাকরণ কাজের অনুমোদন হয় ২০২০ সালের সেপ্টেম্বর মাসে। নির্মাণ ব্যয় ধরা হয় ৭৪ লাখ ৯৪ হাজার টাকা। রাস্তার কাজ শেষ করার মেয়াদ ছিল ওই বছরের ডিসেম্বরে।

এদিকে কাজের মেয়াদ ১০ মাস আগে শেষ হলেও রাস্তা পাকা না হওয়া স্থানীয়রা উপজেলা প্রশাসনকে অভিযোগ জানিয়েছেন। অভিযোগের প্রেক্ষিতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নিয়তি রানী কৈরী ঘটনাস্থলে উপস্থিত হয়ে সার্ভেয়ার দিয়ে রাস্তার জমি মেপে সীমানা নির্ধারণ করে দেন। কিন্তু ওই জায়গা নিজের জমি দাবি করে আদালতে মামলা দায়ের করেছেন শাহীন ইসলাম। এবং সেখানে দোকান স্থাপন করেছেন তিনি। ফলে রাস্তার কাজ বন্ধ হয়ে গেছে।

এ বিষয়ে জানতে চাইলে টং দোকান মালিক শাহীন বলেন, এটা আমাদের কেনা জমি। কাগজপত্র রয়েছে জমির। আমার জমি দখল চেষ্টার কারনে আমি আদালতে মামলা দায়ের করেছি।

চারঘাট উপজেলা প্রকৌশলী নুরুল ইসলাম বলেন, আমরা রাস্তার কাজটি বাস্তবায়নে চরম বেকায়দায় পড়েছি। শাহীন আলী নামের এক ব্যক্তি ছোট একটি টং দোকান স্থাপন করে রাস্তার কাজ বাধাগ্রস্ত করছে। আমরা চেষ্টা করছি জায়গাটি ফাঁকা করে রাস্তার কাজটি শেষ করতে।

এ বিষয়ে জানতে চাইলে চারঘাট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নিয়তি রানী কৈরী বলেন, আমি জায়গাটা পরিদর্শন করে সীমানা নির্ধারণ করে দিয়েছি। তারপরও দখলদার ব্যক্তি জায়গাটা ফাঁকা করেনি। উল্টো আদালতে মামলা দায়ের করেছেন। তবে আইনের মাধ্যমে রাস্তার জায়গাটি ফাঁকা করার চেষ্টা করছি বলে জানান তিনি।

 

আরপি/এসকে



আপনার মূল্যবান মতামত দিন:

Top