রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

রাজশাহী পোস্টে সংবাদ প্রকাশ, সন্ধান মিলেছে সেই তিন মাদরাসা ছাত্রের


প্রকাশিত:
১৫ আগস্ট ২০২১ ২০:৪৯

আপডেট:
১৬ আগস্ট ২০২১ ১৪:২৩

রাজশাহী পোস্টে প্রকাশিত সংবাদ

রাজশাহী পোস্টে সংবাদ প্রকাশের পর সন্ধান পাওয়া গেছে একরাতেই রাজশাহীর মোহনপুরের একটি হাফেজিয়া মাদরাসা থেকে নিখোঁজ হওয়া তিন ছাত্রের। শনিবার (১৪ আগস্ট) দুপুর ২টার দিকে নগরীর সোনাদিঘী মোড় এলাকার খাবার হোটেলে তাদের পাওয়া যায়।

জানা গেছে, গত বৃহস্পতিবার (১২ আগস্ট) ভোর ৪টার দিকে জেলার মোহনপুর উপজেলার মৌগাছি ইউনিয়নের বজরপুর দারুল উলুম হাফেজিয়া মাদরাসা থেকে পালিয়ে যায় মাদরাসাটির নজরানার (প্রাথমিক আরবি শিক্ষা) ছাত্র আতিকুর রহমান বিশাল (১২), হাবিবুর রহমান হিমেল (১৬) এবং আবু বকর সিদ্দিক (১৪) নামে তিন ছাত্র। এ ঘটনায় শুক্রবার (১৩ আগস্ট) মোহনপুর থানায় সাধারণ ডায়েরি করা হয়।

এরপর বিষয়টি নিয়ে ১৪ আগস্ট রাত ১২টা ০১ মিনিটে ‘রাজশাহীতে তিন মাদরাসা ছাত্র নিখোঁজ’ শিরোনামে অনলাইন নিউজ পোর্টাল রাজশাহী পোস্টে সংবাদ প্রকাশ হয়। পরে সেটি ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। বিভিন্নজন শেয়ার করেন সেই সংবাদ। শনিবার (১৪ আগস্ট) দুপুরে নগরীর সোনাদিঘীর মোড়ের একটি হোটেলে খাবার খেতে যান স্বর্ণকার আতিকুর রহমান নামে এক ব্যক্তি। এ সময় ওই তিন ছাত্রের একজনকে তিনি হোটেলে কাজ করতে দেখেন এবং প্রকাশিত সংবাদের ছবির সঙ্গে তাদের চেহারার মিল পান। পরে সংবাদে পাওয়া তথ্য দেখে মাদরাসা কর্তৃপক্ষকে খবর দেন আতিকুর।

এ ব্যাপারে বজরপুর দারুল উলুম হাফেজিয়া মাদরাসার মুহতামিম (প্রধান শিক্ষক) মুফতি শামসুল হক শামীম বলেন, হোটেলে দুপুরের খাবার খেতে যাওয়া স্বর্ণকার আতিকুরের বাসা মোহনপুরের মৌগাছি এলাকায়। তিনি নিউজ দেখেই ওই ছাত্রদের চিনতে পারেন এবং তৎক্ষনাৎ আমাদেরকে জানান। পরে আমরা ওই হোটেল থেকে তাদের নিয়ে আসি।

মুফতি শামীম জানান, মূলত মাদরাসায় পড়তে অনাগ্রহ ছিল তিনজনের। সেজন্য তারা এভাবে পালিয়ে যায়। তবে শনিবার সন্ধ্যায় তাদের অভিভাবক, প্রশাসনের লোকজন এবং কমিটির সদস্যদের নিয়ে মিটিং হয়। মিটিং শেষে ওই তিন ছাত্রকে পরিবারের জিম্মায় দিয়ে বাসায় পাঠিয়ে দেয়া হয়েছে। নিখোঁজ ছাত্রদের সন্ধান পাওয়ায় রাজশাহী পোস্টকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

এ বিষয়ে মোহনপুর থানার ওসি তৌহিদুল ইসলাম রাজশাহী পোস্টকে বলেন, মাদরাসার তিন ছাত্র নিখোঁজের ঘটনায় থানায় অভিযোগের পর খোঁজাখুঁজি শুরু হয়। দুই দিন পর তাদের পাওয়া গেছে এবং পরিবারের জিম্মায় দেয়া হয়েছে।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top