রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

মোহনপুরে টিকাকেন্দ্র ও আশ্রয়ন প্রকল্পের বাড়ি পরিদর্শনে বিভাগীয় কমিশনার


প্রকাশিত:
৮ আগস্ট ২০২১ ০৪:০৩

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০৭:৫০

ছবি: টিকাকেন্দ্র ও আশ্রয়ন প্রকল্পের বাড়ি পরিদর্শনে বিভাগীয় কমিশনার

প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে সারাদেশের ন্যায় রাজশাহীর মোহনপুরে গণটিকা কার্যক্রম কর্মসূচি শুরু হয়েছে।

শনিবার (৭ আগস্ট) সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত পৌরসভাসহ উপজেলার ধুরইল ,মৌগাছি, বাকশিমইল, জাহানাবাদ,ঘাসিগ্রাম,রায়ঘাটি, ইউনিয়ন পরিষদে পঁচিশ বছর বয়সীদের এ টিকা দেওয়া হয়।

এদিকে বেলা সাড়ে ১২ টার সময় উপজেলার মৌগাছি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে টিকাদান কর্মসূচী পরিদর্শন ও পরে ঘাসিগ্রাম ইউপির ঝালপুকুর আশ্রয়ন প্রকল্পের উপকারভোগীদের সাথে মত বিনিময় সভায় মিলিত হয়েছেন বিভাগীয় কমিশনার ড.মো.হুমায়ুন কবির।

কেন্দ্রে টিকা নিতে আসা অনেকে জানান, বাড়ির সাথে টিকা কেন্দ্র হওয়ায় নির্বিঘ্নে টিকা নিচ্ছেন গ্রামের মানুষ। সরকারের এ সিস্টেমটাও তাদের ভালো লেগেছে। তবে এসব কেন্দ্র ছাড়াও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শুক্রবার ব্যতিত প্রতিদিন টিকা দেওয়া হচ্ছে বলে জানান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা।

ঝালপুকুর আশ্রয়ন প্রকল্পের বাড়িগুলির পরিদর্শন শেষে আদিবাসি পল্লীতে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিভাগীয় কমিশনার ড. মো. হুমায়ুন কবির বলেন, এই আদিবাসী পল্লীর ছেলে মেয়েরা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বড় বড় শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়া করে জেনে আমি আনন্দিত।

যারা পড়াশুনা করে তারা যেন সবাই মিলে এ গ্রামের প্রতিটি ছেলে ও মেয়েদের পড়াশুনার প্রতি দৃষ্টি দেয় তারা যেন ঝরে না পড়ে সেদিকে লক্ষ্য রাখার তাগিদ দেন। এদিকে আদিবাসি পল্লীতে বিভাগীয় কমিশনারের মত বড় মাপের ব্যক্তিকে পেয়ে খুবই আনন্দিত হয়েছেন এখানকার বাসিন্দারা। তারা বাড়ি উপহার পেয়ে খুবই আনন্দিত এবং প্রধানমন্ত্রীর জন্য তারা সবাই দোয়া প্রার্থনা করেছেন।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার ড.মো.আব্দুল মান্নান, জেলা প্রশাসক আঃ জলিল, অতিরিক্ত জেলা প্রশাসক মো. নজরুল ইসলাম,মোহনপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড.আব্দুস সালাম, ইউএনও সানওয়ার হোসেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.আরিফুল কবির, থানা কর্মকর্তা ওসি তৌহিদুল ইসলাম, পৌর মেয়র শহিদুজ্জামান শহিদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বিপুল কুমার মালাকর প্রমুখ।

 

 

আরপি/এসআর-১৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top