রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

রাজশাহী মেডিকেলে কমছে করোনায় মৃত্যু


প্রকাশিত:
৭ আগস্ট ২০২১ ১৫:৩৫

আপডেট:
৭ আগস্ট ২০২১ ২০:১১

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে কমে আসছে মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১২ জন। শুক্রবার (৬ আগস্ট) সকাল ৮ টা থেকে শনিবার (৭ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত বিভিন্ন সময়ে মারা যান এ ১২ জন। তবে এর আগেরদিন মারা যান ১৫ জন এবং তার আগের ২৪ ঘণ্টায় মৃত্যু হয় ১৭ জনের।

হাসপাতাল সূত্র জানায়, সর্বশেষ ২৪ ঘন্টায় মৃত ১২ জনের মধ্যে করোনা পজেটিভ ছিলেন মাত্র ৪ জন এবং ৫ জনের মৃত্যু হয়েছে উপসর্গে। এছাড়া তিনজনের প্রাণ গেছে করোনা নেগেটিভ থেকেও। মৃতদের মধ্যে রাজশাহীর ৩ জন, চাঁপাইনবাবগঞ্জ, পাবনা ও কুষ্টিয়ায় দুইজন করে ৬ জন। এছাড়া নওগাঁ, নাটোর ও সিরাজগঞ্জের রয়েছেন একজন করে তিনজন। এদের মধ্যে ৮ জন পুরুষ এবং ৪ জন মহিলা।

সর্বশেষ পাওয়া তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় করোনা ও এর উপসর্গ নিয়ে হাসপাতালটিতে ভর্তি হয়েছেন ৪৩ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৯ জন। রামেকের করোনা ইউনিটে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪০৭। এদের মধ্যে ২০৩ জন করোনা পজেটিভ রোগী। হাসপাতালটির করোনা ইউনিটে বর্তমানে ৫১৩টি বেডে প্রস্তুত রাখা হয়েছে কোভিড রোগীদের চিকিৎসার জন্য। তবে মৃতের সংখ্যা কমে আশায় স্বস্তি প্রকাশ করছেন কর্মকর্তারা।

এ বিষয়ে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী বলেন, চিকিৎসক ও নার্সদের আপ্রাণ চেষ্টায় করোনা রোগীদের সুস্থ করা সম্ভব হচ্ছে। কমে আসছে মৃত্যু সংখ্যা। শীঘ্রই অবস্থার উন্নতি হবে এবং শূণ্যে নেমে আসবে করোনা ইউনিটে মৃতের সংখ্যা। আপাতত রাজশাহী বিভাগের নাটোর ও পাবনা জেলার রোগী বেশি মারা যাচ্ছেন। চাঁপাইনবাবগঞ্জ জেলাকে মডেল হিসেবে গ্রহণ করে জনসচেতনতায় জোর দেয়া উচিত।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top