রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

রাজশাহীর শতাধিক হিজড়ার মাঝে পুলিশের ত্রাণ বিতরণ


প্রকাশিত:
৪ আগস্ট ২০২১ ২১:২৬

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০৩:৪১

হিজড়ার মাঝে পুলিশের ত্রাণ বিতরণ

করোনাকালীন পরিস্থিতিতে রাজশাহীর তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠির (হিজড়া) অসহায় ও সুবিধাবঞ্চিত শতাধিক মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছে পুলিশ। বুধবার (৪ আগস্ট) বেলা ১১টায় পুলিশ লাইন্স ড্রীলশেডে রাজশাহী জেলা পুলিশের আয়োজনে এ ত্রাণ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আব্দুল বাতেন। রাজশাহী জেলা পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (অপারেশনস এন্ড ক্রাইম) টি এম মোজাহিদুল ইসলাম। এ সময় রাজশাহী রেঞ্জ ও জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিন ১২০ জন হিজড়ার মাঝে ত্রাণ বিতরণ করা হয়। প্রতিটি প্যাকেটে ত্রাণ সামগ্রী হিসেবে ছিল চাল, ডাল, সয়াবিন তেল ও আলু। করোনাকালে জেলা পুলিশের জনমুখী এমন কার্যক্রমকে সাধুবাদ জানান হিজড়া জনগোষ্ঠীর লোকজন। তারা ত্রাণ সামগ্রী পেয়ে অত্যান্ত খুশি হন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আব্দুল বাতেন বলেন, করোনার প্রথম থেকেই বাংলাদেশ পুলিশের অন্যান্য ইউনিটের ন্যায় রাজশাহী রেঞ্জের প্রতিটি ইউনিট সমাজের অসহায় ও দুস্থদের পাশে থেকে কাজ করে যাচ্ছে। বর্তমানে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর লোকজন বিভিন্নভাবে কর্মমুখী হচ্ছেন, যা অত্যন্ত ইতিবাচক। তবে করোনার প্রভাবে অনেকেই কর্মহীন হয়ে পড়েছেন। মানবিক ও সামাজিক দায়বদ্ধতা থেকেই এ অসহায় মানুষদের পাশে দাঁড়ানো হয়েছে। পুলিশ আইনশৃংখলা রক্ষার পাশাপাশি সমাজের অসহায় মানুষদের পাশে সবসময় থাকবে। এছাড়া তিনি সকলকে করোনার এই ভয়াবহ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top