রাজশাহী বৃহঃস্পতিবার, ২৩শে মে ২০২৪, ৯ই জ্যৈষ্ঠ ১৪৩১

রামেকে জুলাইয়ে মারা গেলেন ৫৩৫ জন, উপসর্গেই ৩২৩


প্রকাশিত:
৩১ জুলাই ২০২১ ১৪:৫০

আপডেট:
৩১ জুলাই ২০২১ ২৩:২২

জুলাই মাসে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ৫৩৫ জন। এদের মধ্যে ৩২৩ জনই মারা গেছেন করোনা উপসর্গ নিয়ে। আগের মাস জুনে মৃত্যু হয় ৩৫৫ জনের। এ মাসে বেড়েছে মৃতের সংখ্যা। আর গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৩ জন। শুক্রবার (৩০ জুলাই) সকাল ৮টা থেকে শনিবার (৩১ জুলাই) সকাল ৮টা পর্যন্ত বিভিন্ন সময়ে মৃত্যু হয় এ ১৩ জনের। এর আগেরদিনও মারা যান ১৩ জন।

হাসপাতাল সূত্র জানায়, সর্বশেষ ২৪ ঘন্টায় মৃত ১৩ জনের মধ্যে করোনা পজেটিভ ছিলেন ৫ জন। আর বাকি ৮ জনের মৃত্যু হয়েছে উপসর্গে। মৃতদের মধ্যে পাবনার ৫ জন, রাজশাহী ও নওগাঁর তিনজন করে ৬ জন। এছাড়া নাটোর ও চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা মারা গেছেন একজন করে দুইজন। মৃতদের মধ্যে ৭ জন পুরুষ এবং ৬ জন মহিলা।

সর্বশেষ পাওয়া তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় করোনা ও এর উপসর্গ নিয়ে হাসপাতালটিতে ভর্তি হয়েছেন ৪৮ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩২ জন। রামেকের করোনা ইউনিটে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪৩৩। এদের মধ্যে ১৮৮ জন করোনা পজেটিভ রোগী। হাসপাতালটির করোনা ইউনিটে বর্তমানে ৫১৩টি বেডে চিকিৎসা নিচ্ছেন রোগীরা।

হাসপাতাল সূত্রে জানা গেছে, জুলাই মাসের ৩১ দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা যাওয়া ৫৩৫ জনের মধ্যে করোনা পজেটিভ ছিলেন ১৮৫ জন। আর ৩২৩ জনই মারা গেছেন করোনা উপসর্গ নিয়ে। এছাড়া করোনা নেগেটিভ থেকেও মৃত্যু হয়েছে ২৭ জনের। এ মাসের গত ১৪ জুলাই একদিনে সর্বোচ্চ ২৫ জন মারা যান। আর সর্বনিম্ন ১১ জনের মৃত্যু হয় ২৪ জুলাই। পবিত্র ঈদুল আজহার দিনেও মারা যান ২২ জন।

এ ব্যাপারে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী বলেন, সর্বোচ্চ সেবা প্রদানে তৎপর রয়েছেন চিকিৎসক ও নার্সরা। তবে বেশি মুমূর্ষু অবস্থায় হাসপাতালে ভর্তি হওয়াই কমছে না মৃতের সংখ্যা।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top