রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

রাজশাহীর পদ্মায় মিলল ১২ কেজির বোয়াল


প্রকাশিত:
১২ জুলাই ২০২১ ০১:২৭

আপডেট:
১২ জুলাই ২০২১ ০২:১১

১২ কেজির বোয়াল। ছবি: রাজশাহী পোস্ট

রাজশাহীর পদ্মা নদীতে ধরা পড়েছে ১২ কেজির বোয়াল মাছ। রোববার (১১ জুলাই) সকালে জেলার বাঘা উপজেলায় পদ্মা নদীর দক্ষিণ পাওপাড়া এলাকায় এ মাছটি জিয়ালায় ধরা পড়ে। স্থানীয় মাছ ব্যবসায়ী আবু হামজার কাছে ৮ হাজার ৯০০ টাকায় বিক্রি করেছেন।

জানা গেছে, উপজেলার বাঘা পৌসভার দাক্ষিন গাঁওপাড়া গ্রামের জিল্লুর রহমানের ছেলে সোহেল আলী ঢাকায় রাজমিন্ত্রী কাজ করতেন। করোনার কারণে বাড়িতে বসে আছেন। কোন কাজকর্ম নাই। বাড়ির পাশে পদ্মা নদী ধারে জিয়ালা দিয়ে মাছ ধরা শুরু করেন। এই জিয়ালায় ধরা পড়ে ১২ কেজি উজনের একটি বোয়াল মাছ। এছাড়া তিনি শনিবারে (১০ জুলাই) ৭ কেজি ও ১ কেজি ৮০০ গ্রাম ওজনের বোয়াল পেয়েছিলেন।

এ বিষয়ে সোহেল আলী বলেন, কাজকর্ম না থাকায় বাড়ির পাশে নদীতে জিয়ালা দিয়ে মাছ ধছি। মাছ ধরে যে আয় হয় বর্তমানে তাতে ভাল চলছে। এই মহামারী করোনা না থাকলে হইতো মাছের দাম আরো বেশি পেতাম।

সোহেলের বেশ কয়েক মাস থেকে মাঝে মধ্যে আমাদের বাছে মাছ বিক্রি করেন বলেন জানান স্থানীয় মাছ ব্যবসায়ী আবু হামজা ও আনিছুর রহমান। তবে সর্ব্ব ১২ কেজি উজনের বোয়াল মাছ বিক্রি করেছেন।

উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম বলেন, পদ্মায় স্থানীয়রা জেলে ও মাছ শিকারিরা প্রতিনিয়ত মাছ শিকার করেন। তবে কিছুক্ষণ আগে শুনেছি সোহেল আলী নামের এক ব্যক্তি ১২ কেজি উজনের মাছ জিয়ালায় পেয়েছেন।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top