রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০

বাঘায় ভ্রাম্যমাণ আদালতের ২ মামলায় ১৫ হাজার টাকা জরিমানা


প্রকাশিত:
৬ জুলাই ২০২১ ০৫:৩৪

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ২১:১৯

ফাইল ছবি

রাজশাহীর বাঘায় লকডাউনের বিধি নিষেধ অমান্য করায় ২ টি মামলায় ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে । সোমবার সন্ধ্যায় বাঘা বাজার, পাকুড়িয়া বাজার, পানিকুমড়া বাজার, কিশোরপুর হাট, মীরগঞ্জ হাট, বিনোদপুর বাজার ও মনিগ্রাম বাজার এলাকায় অভিযান চালানো হয়।

উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা বলেন, করোনার সংক্রমণ রোধে সকল নির্দেশ ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তবেই করোনা মোকাবেলা অনেক সহজ হবে। তিনি আরও বলেন আজকে উপজেলার বিভিন্ন বাজারে মাস্ক ব্যবহার না করা ও সরকারী বিধি নিষেধ অমান্য করে দোকান খোলা রাখায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে ।

এদিকে লকডাউন সফল করতে উপজেলার প্রশাসনের পাশাপাশি আইনশৃংখলা বাহিনীর সদস্যগণ সেনাবাহিনী, পুলিশ, আনসার ও গ্রাম পুলিশ উপজেলার প্রধান প্রধান সড়কে টহল দিতে দেখা গেছে। কিছু রিকশা,ভ্যান ও ব্যাটারি চালিত অটো চলাচল করলেও রাস্তা আগের চাইতে অনেক ফাঁকা ছিল। এদিকে পুলিশ ও সেনাবাহিনীর পাশাপাশি আনসার বাহিনীর পাশাপাশি গ্রাম পুলিশ ইউনিয়ন ভিত্তিক ছোট ছোট হাট বাজারগুলোতে লকডাউন সফল করতে দায়িত্ব পালন করতে দেখা গেছে। হাটবাজারগুলোতে ঔষধসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য ছাড়া অন্যান্য দোকানপাট বন্ধ রয়েছে।

সাতদিনের কঠোর লকডাউন ১ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে। এসময় জরুরি প্রয়োজন ছাড়া বাইরে না বের হওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। জরুরি প্রয়োজনে বাইরে বের হতে হলে মাস্ক পরে এবং শারীরিক দূরত্ব বজায় রেখে চলাফেরার কথাও বলা হয়েছে নির্দেশনায়। তাছাড়া চলমান লকডাউনে জরুরি পরিষেবা ছাড়া বন্ধ আছে সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত সব অফিস ।

 

 

আরপি/এসআর-১৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top